Cheteshwar Pujara : কোহলি, বাবরকে টপকে গেলেন 'চে পূজারা'! কিন্তু কীভাবে? ভিডিয়ো দেখুন

Cheteshwar Pujara : মঙ্গলবার মিডলসেক্সের বিরুদ্ধে ৯০ বলে ১৩২ রান করলেন চেতেশ্বর পূজারা। এ দিন ৭৫ বলেই শতরান আসে তাঁর ব্যাট থেকে। তাঁর চোখ ধাঁধানো ইনিংস সাজানো ছিল ২০টি চার এবং ২টি ছক্কা। ওপেনিং ব্যাটার টম অ্যালসপ আবার ১৫৫ বলে ১৮৯ রানের দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত থাকলেন। আর এই দুজনের ব্যাটেই ৫০ ওভারে ৪০০ রান তুলে ফেলে সাসেক্স।  

Updated By: Aug 24, 2022, 11:56 AM IST
Cheteshwar Pujara : কোহলি, বাবরকে টপকে গেলেন 'চে পূজারা'! কিন্তু কীভাবে? ভিডিয়ো দেখুন
জীবনের সেরা ফর্মে রয়েছেন চেতেশ্বর পূজারা। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: চেতেশ্বর পূজারার (Cheteshwar Pujara) 'লন্ডন ড্রিমস' বজায় রয়েছে। লাল বলের পর এ বার সাদা বলের কাউন্টি ক্রিকেটেও (County Cricket) দারুণ সফল টিম ইন্ডিয়ার (Team India) টেস্ট ব্যাটিংয়ের মেরুদণ্ড। প্রতি ম্যাচেই সাসেক্সের (Sussex) জার্সিতে চার-ছক্কা হাঁকিয়ে তাক লাগিয়ে দিচ্ছেন। চলতি মরসুমে রয়্যাল লন্ডন ওয়ান ডে (Royal London One-Day Cup) প্রতিযোগিতায় তিনটি শতরান করে ফেললেন 'চে পূজারা।' ফলে টপকে গেলেন বিরাট কোহলি (Virat Kohli), বাবর আজমের (Babar Azam) মতো মারকুটে ব্যাটারকে। 

মঙ্গলবার মিডলসেক্সের বিরুদ্ধে ৯০ বলে ১৩২ রান করলেন পূজারা। এ দিন ৭৫ বলেই শতরান আসে তাঁর ব্যাট থেকে। তাঁর চোখ ধাঁধানো ইনিংস সাজানো ছিল ২০টি চার এবং ২টি ছক্কা। ওপেনিং ব্যাটার টম অ্যালসপ আবার ১৫৫ বলে ১৮৯ রানের দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত থাকলেন। আর এই দুজনের ব্যাটেই ৫০ ওভারে ৪০০ রান তুলে ফেলে সাসেক্স ।

আরও পড়ুন: IND vs PAK, Asia Cup 2022: ট্রেনিংয়ে মারছেন ১০০-১৫০ ছক্কা! ভারতকে হুঙ্কার দিলেন 'পাওয়ার হিটার' আসিফ আলি

আরও পড়ুন: Wasim Akram, IND vs PAK : শাহিন না থাকায় পাক বোলিং বৈচিত্রহীন, বড় মন্তব্য করলেন 'সুলতান অফ সুইং'

এখনও পর্যন্ত ৮ ম্যাচে পূজারা ৬১৪ রান করেছেন। গড় ১০২.৩৩। স্ট্রাইক রেট ১১৬.২৮। তিনটি শতরানের পাশাপাশি পূজারার ঝুলিতে রয়েছে দুটি অর্ধশতরানও। তাঁর এমন পারফরম্যান্সের সৌজন্যেই সীমিত ওভারের বিরাট ও বাবরকে পিছনে ফেলে দিয়েছেন পূজারা। বর্তমানে লিস্ট এ ক্রিকেটে পূজারার গড় ৫৭.৪৯। যেখানে প্রাক্তন ভারত অধিনায়কের গড় ৫৬.৫০। অন্যদিকে বাবরের গড় ৫৬.৫৬। শুধু এই দুই তারকাকে টপকে যাওয়া ছাড়াও, গড়ের ভিত্তিতে লিস্ট এ ক্রিকেটে প্রথম তিনে উঠে এসেছেন পূজারা। এই তালিকার তাঁর ঠিক আগে প্রথম দুয়ে রয়েছেন স্যাম হেইন (৫৮.৮৪) ও মাইকেল বেভান (৫৭.৪৯)।

বিলেতে গিয়ে একদিনের ক্রিকেটে সাফল্য পেলেও, জাতীয় দলের সীমিত ওভারের ফরম্যাটে তাঁকে বেশি সুযোগ দেওয়া হয়নি। মাত্র ৫টি একদিনের ম্যাচ খেলেছেন পূজারা। রান মাত্র ৫১। শেষবার ২০১৪ সালে বাংলাদেশের বিরুদ্ধে একদিনের ম্যাচ খেলেছিলেন এই অভিজ্ঞ ডানহাতি ব্যাটার। তবে এ বারের রয়্যাল লন্ডন ওয়ান ডে কাপে অন্য এক পূজারাকে দেখা গেল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.