Rajkot Airport: বিমানবন্দরে বিপর্যয়! দিল্লির পর এবার রাজকোটে ভেঙে পড়ল ছাউনি...

Rajkot Airport Roof Collapse: দিল্লির পর এবার রাজকোট। জানা গিয়েছে, গুজরাটের রাজকোট বিমানবন্দরের ছাউনি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। প্রাথমিক তথ্য অনুযায়ী, কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

Updated By: Jun 29, 2024, 05:07 PM IST
Rajkot Airport: বিমানবন্দরে বিপর্যয়! দিল্লির পর এবার রাজকোটে ভেঙে পড়ল ছাউনি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রবল বৃষ্টির কোপে একের পর এক বিমানবন্দর। দিল্লির পর এবার রাজকোট। জানা গিয়েছে, গুজরাটের রাজকোট বিমানবন্দরের ছাউনি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। প্রাথমিক তথ্য অনুযায়ী, কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

সংবাদ সংস্থা জানিয়েছে, টার্মিনালে বাইরে যাত্রীবাহী গাড়িগুলি যেখানে গিয়ে দাঁড়ায়। সেখানেই ঘটে ঘটনাটি। ভারী বৃষ্টি ও প্রবল হাওয়ার জেরে বিমানবন্দরের বাইরের ওই ছাউনির একটি অংশ আচমকাই ভেঙে পড়ে। ঘটনার বেশ কয়েকটি ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়ে পড়ে। ফলে স্বাভাবিকভাবে বিমানবন্দরে যাত্রীদের সুরক্ষা নিয়ে প্রশ্নের মুখে কর্তৃপক্ষ।

গুজরাটের এই আন্তর্জাতিক বিমানবন্দরটিও প্রধানমন্ত্রীর হাতেই উদ্বোধন হয়েছিল। ২০২৩ সালের ২৭ জুলাই পথচলা শুরু হয় এটির। মাত্র এক বছরের মধ্যেই টার্মিনালের ছাউনি ভেঙে পড়ার ঘটনায় বিতর্ক তৈরি হয়েছে।

আরও পড়ুন:Ladakh Tank Accident: মর্মান্তিক! নদীতে প্রশিক্ষণ চলাকালীন ট্যাঙ্ক সহ ভেসে গেলেন ৫ জওয়ান...

গুজরাট জুড়ে প্রবল বর্ষণ চলছে। শুক্রবার বিকেল থেকে ঝড়বৃষ্টি শুরু হয়েছে গুজরাটে। শনিবার সকালেও তা অব্যাহত। হাওয়া অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী কয়েকদিন সক্রিয় থাকবে ঘূর্ণাবর্ত, যার জেরে রাজ্যের বেশ কিছু অংশে ভারী বৃষ্টিপাত হবে। এও জানানো হয়েছিল, এই চলবে আগামী পাঁচদিন। প্রবল বৃষ্টিপাতের আশঙ্কায় দক্ষিণ গুজরাটের হলুদ সতর্কতা জারি হয়।

উল্লেখ্য, শুক্রবার সকাল থেকেই প্রবল বৃষ্টি হয় দিল্লিতে। বৃষ্টির মধ্যে দিল্লি এয়ারপোর্টের টার্মিনাল ১-এর ছাদের একটি অংশ গাড়ির ওপর ভেঙে পড়েছে। দুর্ঘটনায় অন্তত ৬ জন আহত হয়েছে। দিল্লি বিমানবন্দরের মুখপাত্র বলেছেন, টার্মিনাল ১ থেকে সমস্ত প্রস্থান সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থা হিসাবে চেক-ইন কাউন্টারগুলি বন্ধ করা হয়েছে। টার্মিনাল-১-এ শুধুমাত্র ডোমেস্টিক ফ্লাইট রয়েছে।

অন্যদিকে বৃহস্পতিবার মধ্যপ্রদেশের জব্বলপুর বিমানবন্দরে ভারী বৃষ্টির মধ্যে জল জমে একটি কাপড়ের ছাউনির একাংশ ভেঙে পড়ে এবং নীচে পার্ক করা একটি গাড়ি পিষে যায়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। গত ১০ মার্চ দুমনা বিমানবন্দরের ৪৫০ কোটি টাকার নতুন টার্মিনাল বিল্ডিংয়ের ভার্চুয়াল উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন:Mumbai Accident: ভয়ংকর দুর্ঘটনা! মুখোমুখি সংঘর্ষে 'আকাশে' উড়ল গাড়ি, নিহত বহু...

দিল্লি বিমানবন্দরের ঘটনায় মোদি সরকারকে কাঠগড়ায় তুলেছিল বিরোধীরা ৷ ভোটের জন্য তড়িঘড়ি উদ্বোধনের জন্য অভিযোগ করেছিল বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলি ৷ পালটা বিরোধীদের নিশানা করে বিজেপি ৷ তাদের তরফে দায় কংগ্রেসের ঘাড়েই ঠেলা হয়েছিল ৷ বলা হয়েছিল যে অংশ ভেঙে পড়েছে, তা ইউপিএ আমলে তৈরি ৷

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)
.