Ram Mandir: রামমন্দিরের ছাদ থেকে গর্ভগৃহে পড়ছে বৃষ্টির জল, কড়া পদক্ষেপ করলেন মুখ্যমন্ত্রী

Ram Mandir:  আচার্য সতেন্দ্র দাস সংবাদসংস্থাকে বলেছেন, বর্ষার প্রথম বৃষ্টিতেই মন্দিরের ভেতরের প্রচুর জল জমে গিয়েছে। মন্দির তৈরির সময়ে কিছু খামিত রয়েছে গিয়েছে তাই এখন বৃষ্টির জল ভেতরে ঢুকে যাচ্ছে

Updated By: Jun 29, 2024, 05:27 PM IST
Ram Mandir: রামমন্দিরের ছাদ থেকে গর্ভগৃহে পড়ছে বৃষ্টির জল, কড়া পদক্ষেপ করলেন মুখ্যমন্ত্রী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রামমন্দির উদ্বোধনের ৬ মাসও পার হল না। প্রথম বর্ষাতেই কাহিল কোটি কোট টাকার রামলালর মন্দির। ছাদের ফাটল দিয়ে জল ঢুকছে মন্দিরের গর্ভগৃহে। এমন কথা জানিয়েছেন মন্দিরের প্রধান পুরোহিত আচার্য সতেন্দ্র দাস। ওই ঘটনা সামনে আসতেই তোলপাড় শুরু হয়েছে।  এত কোটি টাকার মন্দিরের এই হাল নিয়ে ক্ষোভ প্রকাশ করা হচ্ছে বিভিন্ন মহল থেকে। এনিয়ে এবার কড়া পদক্ষেপ করলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

আরও পড়ুন-বাংলাদেশের নিষিদ্ধ সংগঠনের সঙ্গে যোগ! চেন্নাই থেকে মঙ্গলকোটের যুবককে গ্রেফতার করল এসটিএফ

কী সেই পদক্ষেপ? উত্তর প্রদেশ পূর্ত দফতর ও জল নিগমের ৬ জন আধিকারিককে সরিয়ে দিল যোগী সরকার। অযোধার বিভিন্ন জায়গা ভেঙ্গে নতুন করে নির্মাণ করা হয়েছে। সেইসব জায়গায় জল জমেছে। এনিয়ে ক্ষোভ ছিল সরকারের। বরখাস্ত হওয়া ওইসব অফিসারদের মধ্যে রয়েছেন পূর্ত দফতের অ্যাসিসট্যান্ট ইঞ্জিনিয়ার অনুজ দেশওয়াল, একজিকিউটিভ ইঞ্জিনিয়ার ধ্রুব আগরওয়াল, জুনিয়র ইঞ্জিনিয়ার প্রভাত পান্ডে। অন্যদিকে, জল নিগম থেকে আনন্দ কুমার দুবে(ইঞ্জিনিয়ার), রাজেন্দ্র কুমার যাদব(ইঞ্জিনিয়ার) ও মহম্মদ শাহিদ(ইঞ্জিনিয়ার)কেও বরখাস্ত করা হয়েছে।

কী বলেছেন রামন্দিরের প্রধান পুরোহিত? আচার্য সতেন্দ্র দাস সংবাদসংস্থাকে বলেছেন, বর্ষার প্রথম বৃষ্টিতেই মন্দিরের ভেতরের প্রচুর জল জমে গিয়েছে। মন্দির তৈরির সময়ে কিছু খামিত রয়েছে গিয়েছে তাই এখন বৃষ্টির জল ভেতরে ঢুকে যাচ্ছে। আশ্চর্যের বিষয় হল দল বের হওয়ার কোনও রাস্তা নেই। এদিকে বৃষ্টির জল চলে আসছে মন্দিরের ভেতরে।

এদিকে, মন্দিরের ভেতরে জল ঢোকা নিয়েও মতভেদ রয়েছে। রাম জন্মভূমি তীর্থক্ষেত্রে ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই ছাদ চুঁইয়ে  জল পড়ার কথা অস্বীকার করেছেন। তিনি বলেছেন ছাদ থেকে কোনও জল পড়ছে না। গর্ভগৃহ একেবারেই শুকনো।

অন্যদিকে, মন্দির নির্মাণ কমিটির চেয়ারম্যান নৃপেন্দ্র মিশ্র বলেছেন, ছাদ মেরামত করা হচ্ছে। মন্দিরের প্রথম তলার কাজ চলছে। জুলাইয়ে ওই কাজ শেষ হবে। ডিসেম্বরের মধ্যে মন্দির নির্মাণের কাজ সম্পূর্ণ শেষ হয়ে যাবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.