Russia-Ukraine War: রুশ মালিক আব্রামোভিচ চেলসি বিক্রি করছেন! অর্থ দান করবেন ইউক্রেন যুদ্ধ বিধ্বস্তদের

অবশেষে চেলসি (Chelsea FC) বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েই ফেললেন রোমান আব্রাভোমিচ (Roman Abramovich)। ক্লাব বিক্রির টাকা তিনি ইউক্রেন যুদ্ধ (Russia-Ukraine War) বিধ্বস্তদের দান করবেন বলেই জানিয়েছেন।

Updated By: Mar 3, 2022, 05:04 PM IST
Russia-Ukraine War: রুশ মালিক আব্রামোভিচ চেলসি বিক্রি করছেন! অর্থ দান করবেন ইউক্রেন যুদ্ধ বিধ্বস্তদের
চেলসি বিক্রি করে দিচ্ছেন রোমান আব্রাভোমিচ

নিজস্ব প্রতিবেদন: অবশেষে জল্পনা সত্যি হচ্ছে। চেলসি (Chelsea FC) বিক্রি করে দিচ্ছেন রোমান আব্রাভোমিচ (Roman Abramovich)। স্ট্যামফোর্ড ব্রিজের সঙ্গে দীর্ঘ ১৯ বছরের সম্পর্ক শেষ করছেন রাশিয়ান ব্য়বসায়ী। আব্রাভোমিচের বিবৃতি টুইট করে চেলসি জানিয়ে দিয়েছে যে, ক্লাব বিক্রি হয়ে যাচ্ছে!

এই পরিস্থিতিতেও আব্রাভোমিচ দেখিয়ে দিলেন যে, তাঁর হৃদয়টি সোনা দিয়ে মোড়ানো। এক অভিনব উদ্যেগ নিয়েছেন তিনি। আব্রাভোমিচের দেশ রাশিয়া যেখানে মুহুর্মুহু আক্রমণ হানছে ইউক্রেনের ওপর, সেখানে দাঁড়িয়ে ইউক্রেনে যুদ্ধ বিধ্বস্তদের সাহায্যের জন্য হাত বাড়িয়ে দিয়েছেন তিনি। আব্রাভোমিচ বলেছেন যে, ক্লাব বিক্রির টাকায় গঠন করা তহবিলের অর্থ পৌঁছে যাবে ইউক্রেনের যুদ্ধ বিধ্বস্তদের কাছে। 

চেলসির টুইটার হ্যান্ডেলে আব্রাভোমিচের বিবৃতি উদ্ধৃত করে লেখা হয়েছে, "আমার চেলসির মালিকানা নিয়ে বিগত কয়েকদিন ধরে প্রচারমাধ্যমে তুমুল জল্পনা চলছে। আমি আগেও বলেছি যে, চেলসির স্বার্থেই সবসময় হৃদয় থেকে সিদ্ধান্ত নিয়েছি। যা ক্লাবের জন্য সবচেয়ে ভাল হবে। সাম্প্রতিক পরিস্থিতিতে ক্লাব বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছি আমি।  এই সিদ্ধান্ত ক্লাব, ফ্যান, কর্মচারী এমনকী ক্লাবের স্পনসর ও পার্টনারদের জন্য ভাল হবে। তবে কোনও দ্রুততায় নয়, নির্দিষ্ট প্রক্রিয়া অনুসরণ করেই চলব। আমি কোনও ঋণও চাইব না পরে শোধ করে দেব বলে। চেলসি আমার কাছে ব্যবসা ছিল না, টাকার জন্য করিনি কিছু। ফুটবল এবং ক্লাবের প্রতি আবেগ থেকেই সব করেছি। আমার দলকে নির্দেশ দিয়েছি একটি দাতব্য সংস্থা গঠন করার জন্য। যেখানে ক্লাব বিক্রির এবং দানের সমস্ত বিষয় থাকবে। এই ফাউন্ডেশনে ইউক্রেনের যুদ্ধ বিধ্বস্তদের সাহায্যে কাজ করবে। এই তহবিলের টাকা আপতকালীন ভিত্তিতে এবং দীর্ঘমেয়াদি প্রক্রিয়ায় ব্যবহার হবে।"

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Chelsea FC (@chelseafc)

২০০৩ সালে প্রায় দেড় হাজার কোটি টাকায় চেলসি ক্লাবটি কিনেছিলেন আব্রাভোমিচ। এই দীর্ঘ ১৯ বছরে 'দ্য ব্ল্যুজ'রা পাঁচবার প্রিমিয়র লিগ এবং এফএ কাপ জিতেছে । এসেছে দু’বার চ্যাম্পিন্স লিগও। চেলসি জিতেছে ফিফা ক্লাব বিশ্বকাপও। চলতি রাশিয়া-ইউক্রেন যুদ্ধের জেরেই যে, আব্রামোভিচ দায়িত্ব ছাড়তে বাধ্য হয়েছেন, তা বললে কোথাও ভুল হবে না। যুদ্ধের আবহে ইংল্যান্ডের মাটিতে রুশ ব্যবসায়ীর সংস্থার মাটি পাওয়া কার্যত কঠিন হয়ে দাঁড়িয়েছে। আব্রামোভিচ জানিয়েছেন যে, তিনি শেষবারের মতো একবার স্ট্যামফোর্ড ব্রিজে গিয়ে ধন্যবাদ জানিয়ে আসবেন সমর্থকদের। এই স্মৃতির জন্য তিনি ঋণী।

আরও পড়ুন: Virat Kohli: 'কখনও ভাবিনি ১০০ টেস্ট খেলব'! বলছেন বিরাট, শুভেচ্ছা প্রাক্তন মহারথীদের

আরও পড়ুনVirat Kohli: কোহলির বিরাট 'ঋণ' স্বীকার করে রোহিত জানালেন ১০০ টেস্টের বিশেষ পরিকল্পনা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

 

.