Virat Kohli: 'কখনও ভাবিনি ১০০ টেস্ট খেলব'! বলছেন বিরাট, শুভেচ্ছা প্রাক্তন মহারথীদের

বিরাট কোহলি (Virat Kohli)। বিসিসিআই-কে (BCCI) দেওয়া সাক্ষাৎকারে জানালেন যে, টেস্ট ক্রিকেটই তাঁর কাছে সবার আগে। মোহালিতে ১০০ টেস্টের (Virat Kohli's 100th Test) মাইলস্টোন স্থাপনের আগে ফুরফুরে প্রাক্তন ক্যাপ্টেন।

Updated By: Mar 3, 2022, 03:20 PM IST
Virat Kohli: 'কখনও ভাবিনি ১০০ টেস্ট খেলব'! বলছেন বিরাট, শুভেচ্ছা প্রাক্তন মহারথীদের
১০০ টেস্টের আগে ফুরফুরে বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন: আর কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরেই ইতিহাস স্পর্শ করবেন বিরাট কোহলি (Virat Kohli)। আগামিকাল ভারত-শ্রীলঙ্কা প্রথম টেস্টে (India vs Sri Lanka, 1st Test) মুখোমুখি। খেলা মোহালির পিসিএ স্টেডিয়ামে। ভারতের প্রাক্তন ক্যাপ্টেন কোহলির দিকেই এখন ফোকাস। এই টেস্টই হতে চলেছে কোহলির কেরিয়ারের ঐতিহাসিক ১০০ নম্বর টেস্ট। মোহালিতে মাইলস্টোন স্থাপনের আগে কোহলি বিসিসিআইকে দেওয়া সাক্ষাৎকারে জানালেন যে, টেস্ট ক্রিকেটই তাঁর কাছে প্রকৃত ক্রিকেট।

"সত্যি বলতে কখনও ভাবিনি যে ১০০ টেস্ট খেলব। একটা লম্বা যাত্রাপথ অতিক্রম করলাম। ১০০ টেস্ট ম্যাচ খেলার পথে প্রচুর আন্তর্জাতিক ক্রিকেট খেলেছি। আমি কৃতজ্ঞ যে ১০০ টেস্ট খেলতে পারছি। ঈশ্বরের আশীর্বাদ ছিল সঙ্গে। আমার ফিটনেস নিয়ে কঠোর পরিশ্রম করেছি। আমার এবং আমার পরিবারের জন্য বড় মুহূর্ত। আমার কোচ অত্যন্ত খুশি এবং গর্বিত আমি ১০০ টেস্ট খেলছি বলে। এটা সত্যিই ভীষণ ভীষণ বিশেষ মুহূর্ত। কখনও এটা ভেবে বেড়ে উঠিনি যে, আমি অল্প রান করব। আমি ভাবতাম আমাকে প্রচুর রান করতে হবে। প্রথম শ্রেণির ক্রিকেট খেলার আগে আমি জুনিয়র ক্রিকেটে প্রচুর দ্বি-শতরান করেছি। কম করে সাত-আটটি হবে। সবসময় ভেবেছি যতটা দীর্ঘ সময় ব্যাট করা যায় করব। লম্বা সময় ধরে ব্যাট করা উপভোগ করি আমি। প্রথম ইনিংসে লিড নেওয়ার চেষ্টা করি। টেস্ট ক্রিকেট খেললে প্রকৃত চরিত্রের পরীক্ষা হয়। আমি মনে করি টেস্ট ক্রিকেটকে বাঁচিয়ে রাখতে হবে। আমার কাছে এটাই প্রকৃত ক্রিকেট। মানুষ টেস্টে ক্রিকেটের অভিজ্ঞতা নিক।"

কোহলি শুধু ১০০ টেস্টই খেলতে নামছেন না। আরও এক বিরাট টেস্ট মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে তিনি। কোহলির ব্যাট থেকে আর ৩৮ রান আসলেই তিনি লাল বলের ক্রিকেটে ৮০০০ রান স্পর্শ করে ফেলবেন। কোহলি এখনও পর্যন্ত ৯৯টি টেস্টে ৭৯৬২ রান করেছেন ৫০.৩৯-এর গড়ে। করেছেন ২৭টি সেঞ্চুরি ও ২৮টি হাফ-সেঞ্চুরি। নেতৃত্ব ছেড়ে দেওয়ার পর এই প্রথমবার টেস্ট ক্রিকেট খেলতে নামবেন তিনি।

আরও পড়ুন: Virat Kohli: কোহলির বিরাট 'ঋণ' স্বীকার করে রোহিত জানালেন ১০০ টেস্টের বিশেষ পরিকল্পনা

আরও পড়ুনBCCI Central Contracts 2022: গ্রেডেশনে রাহানে, পূজারা, পাণ্ডিয়া ও ঋদ্ধিমানের অবনমন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.