Sourav Ganguly-র শহরে ডিসেম্বরে BCCI-এর বার্ষিক সাধারণ সভা

ডিসেম্বরে কলকাতায় বোর্ডের সভা।   

Updated By: Nov 10, 2021, 04:52 PM IST
Sourav Ganguly-র শহরে ডিসেম্বরে BCCI-এর বার্ষিক সাধারণ সভা
গত বছর আমেদাবাদে বসেছিল বার্ষিক সাধারণ সভা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: প্রয়াত জগমোহন ডালমিয়ার জামানায় অনেক বার কলকাতার (Kolkata) বুকে বার্ষিক সাধারণ সভা (AGM) আয়োজিত হয়েছিল। বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) আমলে সেই ধারা আবার ফিরতে চলেছে। আগামী ৪ ডিসেম্বর তাঁর শহর কলকাতায় এ বার বোর্ডের এই সভা আয়োজন করা হবে। গত বছর বোর্ড সচিব জয় শাহের শহর আমেদাবাদে এই সভা আয়োজন করা হয়েছিল।  

২১ নভেম্বর ইডেন গার্ডেন্সে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবে ভারত। এরপরেই ডিসেম্বরে বোর্ড কর্তারা ভারতীয় ক্রিকেটের ভবিষ্যতের রূপরেখা নিয়ে আলোচনায় বসবেন। 

বোর্ড সভাপতি, সচিব ও কোষাধ্যক্ষ পদের মেয়াদ সংক্রান্ত বিষয় আদালতের বিচারাধীন। তাই এ বার সভাপতি, সচিব ও কোষাধ্যক্ষ পদে নির্বাচন হচ্ছে না। তবে বিসিসিআইয়ের গভর্নিং কাউন্সিলে দুজনের মেয়াদ পূর্ণ হচ্ছে। এই দুটি জায়গার জন্য প্রার্থী ঠিক করা হবে এ বারের বার্ষিক সাধারণ সভায়। 

আরও পড়ুন: INDvsNZ: কেন Rohit Sharma-কে সতর্ক করলেন Sunil Gavaskar?

আগামী ১৭ নভেম্বরের মধ্যে বোর্ডের সদস্যরা নির্বাচনে তাদের প্রতিনিধির নাম মনোনীত করতে পারবে। ১৮ নভেম্বর তার খসড়া প্রকাশিত হবে। এই খসড়ায় কোনও নাম নিয়ে যদি কারও আপত্তি থাকে তা হলে ২০ নভেম্বরের মধ্যে তা জানাতে হবে।

বোর্ড সেই আপত্তির কারণ খতিয়ে দেখার পর ২১ নভেম্বর চূড়ান্ত খসড়া প্রকাশ করবে। যাঁদের নাম চূড়ান্ত তালিকায় জায়গা পাবে, তাদের স্ক্রুটিনি হবে ২৫ নভেম্বর। সেই দিনই স্ক্রুটিনির পরে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশিত হবে। কেউ যদি নাম প্রত্যাহার করতে চান, তা ২৬ নভেম্বরের মধ্যে করতে হবে। ৪ ডিসেম্বর নির্বাচনের পর প্রথামাফিক বার্ষিক সাধারণ সভা আয়োজন করা হবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.