FIFA World Cup 2022, Marco Reus: চোখের জলে স্ট্রেচারে মাঠ ছাড়লেন জার্মান তারকা, অনিশ্চিত কাতার বিশ্বকাপে!

চোটের জন্য বড় আসরে খেলতে না পারার কিন্তু ট্র্যাকরেকর্ড আছে রিউসের। ৩৩ বছরের ফুটবলার ২০১৪ বিশ্বকাপে খেলতে পারেননি। ওয়ার্ম-আপ ম্যাচে গোড়ালিতে চোট পেয়ে পুরো টুর্নামেন্ট থেকেই ছিটকে যান।

Updated By: Sep 18, 2022, 02:18 PM IST
FIFA World Cup 2022, Marco Reus: চোখের জলে স্ট্রেচারে মাঠ ছাড়লেন জার্মান তারকা, অনিশ্চিত কাতার বিশ্বকাপে!
মার্কো রিউসের চোট!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বরুসিয়া ডর্টমুন্ডের (Borussia Dortmund) ক্যাপ্টেন মার্কো রিউস (Marco Reus) সাল্কের (Schalke) বিরুদ্ধে ডার্বি জিতেও চোখের জলে মাঠ ছাড়লেন। ৩৩ বছরের জার্মানির তারকা মিডফিল্ডারকে শাল্কের ফ্লোরিয়ান ফ্লিক (Florian Flick) ট্যাকেল করেছিলেন ম্যাচের মধ্যে। এই ট্যাকেলের জেরেই রিউসের ডান গোড়ালি অস্বাভাবিক ভাবে মুড়ে যায়। তিনি মাঠের মধ্যে শুয়ে যন্ত্রণায় কাতরাতে শুরু করেন। এরপর স্ট্রেচারে করে তাঁকে মাঠের বাইরে বার করে আনা হয়। এই চোটের জন্য রিউস আসন্ন কাতার ফুটবল বিশ্বকাপে (FIFA World Cup 2022) অনিশ্চিত হয়ে গেলেন বলেই মনে করছেন অনেকে। রিউসের চোটের ব্যাপারে এখনও কোনও সরকারি আপডেট পাওয়া যায়নি। তবে রিউস নিজের ইনস্টাগ্রামে একটি পোস্ট করে ফিরে আসার বার্তা দিয়েছেন। তিনি লিখেছেন, 'আমি দ্রুত কামব্যাক করব। দলকে আমার শুভেচ্ছা। আমি কখনও হাল ছাড়ব না।'

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Marco Reus (@marcinho11)

চোটের জন্য বড় আসরে খেলতে না পারার কিন্তু ট্র্যাকরেকর্ড আছে রিউসের। ৩৩ বছরের ফুটবলার ২০১৪ বিশ্বকাপে খেলতে পারেননি। ওয়ার্ম-আপ ম্যাচে গোড়ালিতে চোট পেয়ে পুরো টুর্নামেন্ট থেকেই ছিটকে যান। ২০১৬ সালে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শুরুর আগে কুঁচকিতে চোট পান তিনি। ২০১৮ ফুটবল বিশ্বকাপে খেলেন তিনি। কিন্তু পরের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে চোট থেকে রিকভারির জন্য খেলতে পারেননি। জার্মানির কোচ হানসি ফ্লিক রিউসকে নিয়েই কিন্তু হাঙ্গেরি ও ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন আন্তর্জাতিক প্রীতির দল বেছে নিয়েছিলেন। রিউস জার্মানির জার্সিতে ৪৮টি ম্যাচ খেলে ১৫টি গোল করেছেন। আগামী ২৩ নভেম্বর জার্মানি বিশ্বকাপের অভিযান শুরু করবে জাপানের বিরুদ্ধে। এই গ্রুপেই রয়েছে স্পেন ও কোস্তা রিকা। ২০১৮ বিশ্বকাপে জার্মানি প্রথম রাউন্ডেই ছিটকে গিয়েছিল। যে জোয়াকিম লো'র কোচিংয়ে জার্মানি বিশ্বকাপ জিতেছিল, সেই লো-র শিষ্যরাই চার বছর পর মুখ থুবড়ে পড়েছিল। ১৯৩৮ সালের পর জার্মানি এই প্রথম দ্বিতীয় রাউন্ডে যেতে অসমর্থ হয়েছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.