Lok Sabha Election 2024 Result: অমিত থেকে অভিষেক, জিতেছেন রেকর্ড ভোটে, রইল দেশের সেরা ১০

Lok Sabha Election 2024 Result: দেশের ১০ প্রার্থীর রেজাল্ট দেখেছেন কি? চমকে যাবেন জানলে

Jun 05, 2024, 20:17 PM IST
1/11

রেজাল্টের পর চমকে দিয়েছেন যাঁরা

Lok Sabha Election 2024 Result See 10 Candidates Won Record Votes

ভোটের রেজাল্ট সামনে আসতেই চমকে গিয়েছেন অনেকে। দেশের ১০ প্রার্থী যা ফল করেছেন, তা অভাবনীয় বললেও কম বলা হবে।

2/11

অমিত শাহ

Amit Shah

বিজেপি-র বর্ষীয়ান নেতা এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। গুজরাতের গান্ধীনগর লোকসভা আসনে তাঁর নিকটতম কংগ্রেস প্রতিদ্বন্দ্বী সোনাল প্যাটেলকে উড়িয়ে দিয়েছেন। ৭.৪৪ লক্ষেরও বেশি ভোটে জিতেছেন অমিত।

3/11

রাকিবুল হুসেইন

Rakibul Hussain

অসমের ধুবরি আসনে কংগ্রেস প্রার্থী রাকিবুল হুসেইন চমকে দিয়েছেন। তিনি ৯.২০ লক্ষ ভোট পেয়েছেন। রাকিবুল ধরাশায়ী করেছেন অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্টের (এআইইউডিএফ) প্রধান বদরুদ্দিন আজমলকে।

4/11

শিবরাজ সিং চৌহান

Shivraj Singh Chouhan

মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং বিজেপি প্রার্থী শিবরাজ সিং চৌহান। তিনি বিদিশা লোকসভা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। কংগ্রেসের প্রতিদ্বন্দ্বী প্রতাপ ভানু শর্মাকে ৮ লক্ষ ২১ হাজার ভোটে হারিয়েছেন।  

5/11

সিআর পাতিল

 Chandrakant Raghunath Patil

বিজেপি প্রার্থী চন্দ্রকান্ত পাতিলও গুজরাতে দুরন্ত ফল করেছেন। চন্দ্রকান্ত কংগ্রেসের নৈশব্দ দেশাই ৭ লক্ষ ৩৩ হাজার ভোটে হারিয়েছেন। রেকর্ডধারীদের তালিকায় রয়েছেন সিআর পাতিলও।  

6/11

শংকর লালওয়ানি

Shankar Lalwani

সবাইকে ছাপিয়ে গিয়েছেন ইন্দোরের বিজেপি প্রার্থী শঙ্কর লালওয়ানি। কংগ্রেস প্রার্থী বিজেপিতে যোগ দেওয়ার ফলে এই আসনে নোটায় ভোট দেওয়ার আহ্বান জানিয়েছিল কংগ্রেস। কংগ্রেস আর পরিবর্ত প্রার্থী দেওয়ার সময় পায়নি। ফলে শংকর জেতেন ১১ লক্ষ ৭৫ হাজার ৯২ ভোটে।

7/11

অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়

Abhishek Banerjee

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ডায়মন্ড হারবারে অসাধারণ ফল করেছেন টিমএসি-র যুবরাজ। বিজেপি-র অভিজিৎ দাসকে (ববি) ৭ লক্ষের বেশি ভোটে হারিয়েছেন।  

8/11

ডা. হেমাঙ্গ জোশী

Dr. Hemang Joshi

বিজেপি-র ডা. হেমাঙ্গ জোশী গুজরাতের ভাদোদরা থেকে ৫ লক্ষ ৮২ হাজার ১২৬ ভোটে জিতেছেন। তিনি পেয়েছেন ৮,৭৩,১৮৯ ভোট আর কংগ্রেস প্রার্থী অমিত কুমার পেয়েছেন ২,৯১,০৬৩ ভোট।  

9/11

মহেশ শর্মা

Mahesh Sharma

বিজেপি-র মহেশ শর্মা গৌতম বুদ্ধ নগরে তৃতীয়বারের মতো রেকর্ড জয় করেছেন। সমাজবাদী পার্টির মহেন্দ্র সিং নগর দাঁড়িয়ে ছিলেন তাঁর বিপরীতে। মহেশ জিতেছেন ৫ লক্ষ ৫৯ হাজার ৪৭২ ভোটে।  

10/11

রাজপাল সিং মহেন্দ্র সিং যাদব

Rajpal Singh Yadav

বিজেপি-র প্রার্থী রাজপাল সিং যাদব গুজরাতের পঞ্চমহল আসন থেকে দুরন্ত ফল করেছেন। তিনি কংগ্রেস প্রার্থী গুলাব সিং চৌহানকে ৫,০৯,৩৪২ ভোটের ব্যবধানে পরাজিত করেছেন।  

11/11

পুরুষোত্তম ভাই রুপালা

Parshottam Bhai Rupala

বিজেপি-র পুরুষোত্তম ভাই রুপালাও গুজরাতে র রাজকোট দুরন্ত পারফর্ম করেছেন। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী কংগ্রেস প্রার্থী পরেশ ধন্নিকে ৪,৮৪,২৬০ ভোটের ব্যবধানে ধরাশায়ী করেছেন।