Youngest MPs: পঁচিশেই লোকসভায়, দেশের কনিষ্ঠতম সাংসদদের চিনে নিন...

Lok Sabha Election Result 2024: ১৯ এপ্রিল থেকে ১ জুন, দেশব্যাপী ৭ দফা লোকসভা নির্বাচনের পর মঙ্গলবার ৪ জুন হয় ভোটগণনা ফলপ্রকাশ। এনডিএ-এর ঝুলিতে গিয়েছে ২৯২ আসন। আর বিরোধী ইন্ডিয়া জোট পেয়েছে ২৩৪ আসন। ৮ জুন সম্ভবত তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদী।

| Jun 05, 2024, 19:00 PM IST
1/5

কনিষ্ঠতম সাংসদ

Youngest MPs

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা ভোটের ফলাফলে এবার তরুণ তুর্কীদের জয়জয়কার এমনটা বলা-ই যায়। কারণ একজন বা দুজন নয়, এবার নব নির্বাচিত ৪ জন সাংসদের বয়স মাত্র ২৫।

2/5

সঞ্জনা যাতব

Sanjana Jatav

রাজস্থানের ভরতপুর কেন্দ্র থেকে জয়ী হয়েছেন সঞ্জনা যাতব। কংগ্রেসের হয়ে ভোটে লড়েন তিনি। বিজেপির রামস্বরূপ কোলিকে প্রায় ৫২ হাজার ভোটে হারিয়ে জয়ী হয়েছেন তিনি। ২০২৩-এ রাজস্থান বিধানসভা নির্বাচনেও তিনি লড়াই করেছিলেন। কিন্তু বিজেপির রমেশ খেদির কাছে মাত্র ৪০৯ ভোটে হেরে যান। সঞ্জনা রাজস্থান পুলিসের কনস্টেবল কাপ্তান সিংকে বিয়ে করেছেন।

3/5

সম্ভবি চৌধুরী

Shambhavi Choudhary

লোক জনশক্তির পার্টির টিকিটে এবার ভোটে লড়েন ২৫ বছরের সম্ভবি। নীতীশ কুমারের বিহার মন্ত্রিসভার সদস্য অশোক চৌধুরীর মেয়ে সম্ভবি। ১ লাখ ভোটের ব্যবধানে কংগ্রেসের সানি হাজারিকে হারিয়ে জয়ী হয়েছেন সম্ভবি। সানি হাজারি আবার জেডিইউ মন্ত্রী মহেশ্বর হাজারির ছেলে। 

4/5

প্রিয়া সরোজ

Priya Saroj

সমাজবাদী পার্টির টিকিটে উত্তরপ্রদেশের মছলিশ্বর আসন থেকে লড়েন প্রিয়া সরোজ। বিজেপির বিদায়ী সাংসদ ভোলানাথকে প্রায় ৩৬ হাজার ভোটে হারিয়ে জিতেছেন প্রিয়া। প্রিয়া সরোজের বাবা তুফানি সরোজও ৩ বারের সাংসদ। 

5/5

পুষ্পেন্দ্র সরোজ

Pushpendra Saroj

কৌশাম্বি থেকে জেতেন পুষ্পেন্দ্র সরোজ। সমাদবাদী পার্টির টিকিটেই ভোটে লড়েছিলেন পুষ্পেন্দ্র। বিজেপির বিদায়ী সাংসদ বিনোদ কুমার সোনকারকে ১ লাখেরও বেশি ভোটে হারিয়েছেন পুষ্পেন্দ্র। সমাজবাদী পার্টি জেনারেল সেক্রেটারি তথা ৫ বারের বিধায়ক ও উত্তরপ্রদেশের প্রাক্তন মন্ত্রী ইন্দরজিত সরোজের ছেলে পুষ্পেন্দ্র। ২০১৯ লোকসভা ভোটে সোনকারের কাছেই হেরে গিয়েছিলেন ইন্দরজিত সরোজ।