রাবড়িকে আড়াল করতে 'সংস্কারি বউমা'র নয়া তত্ত্ব নিয়ে ময়দানে হাজির স্বয়ং লালু

বড় ছেলের জন্য পছন্দের 'সংস্কারি' বউমা খোঁজার কথা বলে বেকায়দায় পড়ে যাওয়া গিন্নিকে সামলাতে এবার ময়দানে স্বয়ং কর্তা লালুপ্রসাদ যাদব। টুইট্যারে লালু লিখলেন, "'সংস্কারি' বউমা মানে ঘোমটা দেওয়া, ঘরকুনো এবং পরনির্ভরশীল মেয়ে নয়"। রাবড়ি আসলে বলতে চেয়েছিলেন, "আমি (রাবড়ি দেবী) সিনেমা হল বা মলে ঘোরা মেয়েদের পছন্দ করি না। সে (পছন্দের বউমা) এমন হবে যে সংসার করবে, প্রবীনদের সম্মান করবে এবং বাড়ির বাইরের কাজও সামলাবে, ঠিক আমার (রাবড়ি দেবী) মতো"।

Updated By: Jun 13, 2017, 01:30 PM IST
রাবড়িকে আড়াল করতে 'সংস্কারি বউমা'র নয়া তত্ত্ব নিয়ে ময়দানে হাজির স্বয়ং লালু

ওয়েব ডেস্ক: বড় ছেলের জন্য পছন্দের 'সংস্কারি' বউমা খোঁজার কথা বলে বেকায়দায় পড়ে যাওয়া গিন্নিকে সামলাতে এবার ময়দানে স্বয়ং কর্তা লালুপ্রসাদ যাদব। টুইট্যারে লালু লিখলেন, "'সংস্কারি' বউমা মানে ঘোমটা দেওয়া, ঘরকুনো এবং পরনির্ভরশীল মেয়ে নয়"। রাবড়ি আসলে বলতে চেয়েছিলেন, "আমি (রাবড়ি দেবী) সিনেমা হল বা মলে ঘোরা মেয়েদের পছন্দ করি না। সে (পছন্দের বউমা) এমন হবে যে সংসার করবে, প্রবীনদের সম্মান করবে এবং বাড়ির বাইরের কাজও সামলাবে, ঠিক আমার (রাবড়ি দেবী) মতো"।

 

 

প্রসঙ্গত, গত রবিবার লালুর ৭০ তম জন্মদিনের উত্সবে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রাবড়ি দেবী বলেন যে, তিনি পুত্রবধূ হিসাবে সিনেমা হল বা শপিং মলে ঘুরে বেড়ানো মেয়েদের অপছন্দ করেন। বড় ছেলে তথা বিহারের বর্তমান স্বাস্থ্যমন্ত্রী তেজপ্রতাপের জন্য বরং তাঁর পছন্দ, তাঁরই মতো 'সংস্কার সম্পর্কে শ্রদ্ধাশীল' ও কাজ কর্মে সিদ্ধহস্ত কোনও মেয়ে। রাবড়ি দেবীর এহেন মন্তব্যের পরই সমাজের বিভিন্ন স্তরে নিন্দার ঝড় ওঠে। সোশ্যাল মিডিয়ায় অনেকেই বলেন, 'সংস্কারি' মেয়ে বলে তিনি আসলে মেয়েদেরই অপমান করেছেন। একজন মহিলার কাছ থেকে যা আরও অপ্রত্যাশিত এবং দুর্ভাগ্যজনক।

ফলে এই বিতর্কের আবহে, ঘর সামলাতে ময়দানে নামেন ঝানু রাজনীতিক লালুপ্রসাদ যাদব। এখন দেখার, ভাবি শ্বশুরের এই সাফাই শাশুড়ির তুলে দেওয়া বিতর্কের গনগনে আঁচকে কতটা প্রশমিত করতে পারে। (আরও পড়ুন- বিয়েতে রেজিস্ট্রেশন বাধ্যতামূলক করার পথে উত্তরপ্রদেশ)

.