বাইক, স্কুটারে ২২ হাজার টাকা পর্যন্ত ছাড়! সত্যি?

সুপ্রিম কোর্টের নির্দেশের পর নিজদের পণ্যের দাম কমিয়ে আনতে বাধ্য হল ভারতের প্রথম সারির সমস্ত মোটর বাইক প্রস্তুতকারক সংস্থা।  হিরো থেকে শুরু করে হোন্ডা, বজাজ, সুজুকি সমস্ত মোটর বাইক এবং স্কুটার প্রস্তুতকারক সংস্থাই অকল্পনীয় ভাবে নিজেদের পণ্যের দাম কমিয়ে আনল। ৩০০০ টাকা থেকে ২২ হাজার টাকা পর্যন্ত ছাড় মিলবে বাইক কিংবা স্কুটার কিনলে। হ্যাঁ। ২২ হাজার টাকা পর্যন্ত ছাড়! দূষণবিধি মেনে চলে না, এমন গাড়ির রেজিস্ট্রেশন বাতিল করার যে রায় ভারতের সর্বোচ্চ আদালত নিয়েছে, তার ফলে জোর ধাক্কা খেয়েছে ভারতের অটোমোবাইল ইন্ডাস্ট্রি। BS-III গাড়ি বিক্রির ওপর সুপ্রিম কোর্টের নিষেধাজ্ঞা জারি হওয়ার পরই দাম কমেছে বাইক, স্কুটারের। 

Updated By: Mar 31, 2017, 11:42 AM IST
বাইক, স্কুটারে ২২ হাজার টাকা পর্যন্ত ছাড়! সত্যি?

ওয়েব ডেস্ক: সুপ্রিম কোর্টের নির্দেশের পর নিজদের পণ্যের দাম কমিয়ে আনতে বাধ্য হল ভারতের প্রথম সারির সমস্ত মোটর বাইক প্রস্তুতকারক সংস্থা।  হিরো থেকে শুরু করে হোন্ডা, বজাজ, সুজুকি সমস্ত মোটর বাইক এবং স্কুটার প্রস্তুতকারক সংস্থাই অকল্পনীয় ভাবে নিজেদের পণ্যের দাম কমিয়ে আনল। ৩০০০ টাকা থেকে ২২ হাজার টাকা পর্যন্ত ছাড় মিলবে বাইক কিংবা স্কুটার কিনলে। হ্যাঁ। ২২ হাজার টাকা পর্যন্ত ছাড়! দূষণবিধি মেনে চলে না, এমন গাড়ির রেজিস্ট্রেশন বাতিল করার যে রায় ভারতের সর্বোচ্চ আদালত নিয়েছে, তার ফলে জোর ধাক্কা খেয়েছে ভারতের অটোমোবাইল ইন্ডাস্ট্রি। BS-III গাড়ি বিক্রির ওপর সুপ্রিম কোর্টের নিষেধাজ্ঞা জারি হওয়ার পরই দাম কমেছে বাইক, স্কুটারের। 

হোন্ডা-  BS-III গাড়ি, যেমন- অ্যাকটিভা থ্রিজি (৫০,২৯০ টাকা), ড্রিম যুগা (৫১, ৭৪১ টাকা), সিবি সাইন (৫৫,৭৯৯ টাকা), সিডি ১১০ডিএক্স (৪৭,২০২ টাকা), এই সমস্ত প্রোডাক্টে ২২ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক করার সিদ্ধান্ত নিয়েছে হোন্ডা।

হিরো- BS-III গাড়িতে সর্বাধিক ছাড় দিচ্ছে ১২,৫০০ টাকা পর্যন্ত। স্কুটার ডুয়েট (৪৯,৪৮০ টাকা), মায়েস্ট্রো এজ (৫১,০৩০ টাকা), গ্ল্যামার (৫৯,৭৫৫ টাকা), স্প্লেন্ডর ১২৫ (৫৫,৫৭৫ টাকা), এই সকল গাড়িতে ছাড় দেবে হিরো। 

সুজুকি- স্কুটারে (৪৭,২৭২ টাকা) ৪০০০ হাজার টাকার ছাড়, সঙ্গে একটি হেলমেট গিফট করবে সুজুকি। জিক্সার মোটর সাইকেলে (৭৭,৪৫২ টাকা) ৫০০০ টাকা পর্যন্ত ছাড় মিলবে বলেই জানিয়েছে সুজুকি। 

বজাজ- ভারতে 'বিল্পব' এনেছিল যে মোটর বাইক, বজাজ পালসার, এই বাইকে ১২ টাকা পর্যন্ত ছাড় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বজাজ। ছাড় মিলবে প্ল্যাটিনা মোটরবাইকেও। 

.