সিবিআই-ইডিকে ৬ মাসের মধ্যে ২জি দুর্নীতির তদন্ত শেষ করতে নির্দেশ সুপ্রিম কোর্টের

সোমবার বিচারপতি অরুণ মিশ্র ও বিচারপতি নবীন সিনহার বেঞ্চ ২জি মামলার শুনানি হচ্ছিল। কেন্দ্র ও দুই তদন্তকারী সংস্থাকে ওই নির্দেশ দিতে গিয়ে বেঞ্চের পক্ষ থেকে মন্তব্য করা হয়, ২জি-র মতো কেলেঙ্কারি সম্পর্কে দেশের মানুষকে খুব বেশিদিন অন্ধকারে রাখা যায় না। আর তদন্তও অনন্তকাল ধরে চলতে পারে না

Updated By: Mar 12, 2018, 03:57 PM IST
সিবিআই-ইডিকে ৬ মাসের মধ্যে ২জি দুর্নীতির তদন্ত শেষ করতে নির্দেশ সুপ্রিম কোর্টের

নিজস্ব প্রতিবেদন:  আগামী ৬ মাসের মধ্যে ২জি কেলেঙ্কারির তদন্ত শেষ করতে সিবিআইে ও ইডিকে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। এছাড়া আগামী ২ সপ্তাহের মধ্যে ২জি ও এয়ারসেল-ম্যাক্সিস দুর্নীতির তদন্ত কোন জায়গায় দাঁড়িয়ে রয়েছে তার রিপোর্টও কেন্দ্রকে দিতে নির্দেশ দিল শীর্ষ আদালত।
আরও পড়ুন-‘ও চাইলে ফিরে আসুক, আমি অপেক্ষা করতে রাজি’
সোমবার বিচারপতি অরুণ মিশ্র ও বিচারপতি নবীন সিনহার বেঞ্চ ২জি মামলার শুনানি হচ্ছিল। কেন্দ্র ও দুই তদন্তকারী সংস্থাকে ওই নির্দেশ দিতে গিয়ে বেঞ্চের পক্ষ থেকে মন্তব্য করা হয়, ২জি-র মতো কেলেঙ্কারি সম্পর্কে দেশের মানুষকে খুব বেশিদিন অন্ধকারে রাখা যায় না। আর তদন্তও অনন্তকাল ধরে চলতে পারে না।
অন্যদিকে, ২জি মামলায় আইনজীবী আনন্দ গ্রেভারের পরিবর্তে অতিরিক্ত সলিসিটর জেনারেল তুষার মেহতাকে বিশেষ আইনজীবী হিসেবে নিয়োগ করার আবেদন করেছিল কেন্দ্র। সেই আবেদনও মঞ্জুর করেছে সুপ্রিম কোর্ট।
উল্লেখ্য, ২জি মামলায় ইতিমধ্যেই প্রাক্তন কেন্দ্রীয় টেলিকম মন্ত্রী এ রাজা ও ডিএমকে নেত্রী কানিমোঝি নিম্ন আদালত থেকে ছাড়া পেয়েছেন। এবার তাঁরা ফের বিপদে পড়েন কিনা সেটাই দেখার।

 

Tags:
.