Rajya Sabha by-election: রাজ্যসভায় যাচ্ছেন সর্বানন্দ-মুরুগান, ঘোষণা বিজেপির

সোনোয়াল এবং মুরুগানের রাজ্যসভায় যাওয়া প্রায় পাকা কারণ দুটি রাজ্যের বিধানসভাতেই বিজেপি সংখ্যাগরিষ্ঠ।

Updated By: Sep 18, 2021, 03:48 PM IST
Rajya Sabha by-election: রাজ্যসভায় যাচ্ছেন সর্বানন্দ-মুরুগান, ঘোষণা বিজেপির

নিজস্ব প্রতিনিধি: কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল এবং এল মুরুগানকে রাজ্যসভা by-election-এ মনোনীত করার কথা ঘোষণা করেছে বিজেপি। শনিবার তারা জানিয়েছেন সর্বানন্দকে অসম থেকে এবং মুরুগানকে মধ্যপ্রদেশ থেকে মনোনীত করার কথা বলেছে তারা।

এই ২ জন কেন্দ্রিয় মন্ত্রীকেই ৭ই জুলাই মন্ত্রিসভা সম্প্রসারণের সময়ে মন্ত্রিত্ব দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সম্প্রতি নির্বাচন কমিশন রাজ্যসভা bye-election-এর ঘোষণা করেছে। এই নির্বাচন হবে আগামী ৪ঠা অক্টোবর। পশ্চিমবঙ্গ, অসম, মধ্যপ্রদেশ মহারাষ্ট্রে ১টি করে এবং তামিলনাড়ুতে ২ টি আসনে হবে নির্বাচন। মানস ভূঁইয়া (পশ্চিমবঙ্গ), বিশ্বজিৎ দাইমারি (অসম), থাওয়ারচাঁদ গেহলোত (মধ্যপ্রদেশ) এবং কেপি মুনুসামি এবং আর ভিঠিলিঙ্গাম (তামিলনাড়ু), রাজ্যসভা থেকে পদত্যাগ করার পরে এই আসনগুলি খালি হয়। এছাড়া মহারাষ্ট্রের আসনটি খালি হয় রাজ্যসভার সাংসদ রাজীব সাতাভের কোভিডে মৃত্যু হওয়ার পরে। 

আরও পড়ুন: Punjab: অমরিন্দরকে পদত্যাগের নির্দেশ, কংগ্রেস ছাড়তে পারেন আজই, সূত্রের খবর

সোনোয়াল এবং মুরুগানের রাজ্যসভায় যাওয়া প্রায় পাকা কারণ দুটি রাজ্যের বিধানসভাতেই বিজেপি সংখ্যাগরিষ্ঠ। কিছুদিন আগেই পশ্চিমবঙ্গের ফাঁকা আসনে তৃণমূল থেকে মনোনয়ন পান কংগ্রেস ছেড়ে আসা সুস্মিতা দেব। সম্প্রতি অর্পিতা ঘোষ ইস্তফা দিয়েছেন রাজ্যসভা থেকে। ফলত পশ্চিমবঙ্গ থেকে আরেকটি আসন ফাঁকা হয়েছে। সেখানে কে মনোনয়ন পাবেন শাসকদলের তরফে সেদিকে নজর রয়েছে সকলের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.