Punjab: অমরিন্দরকে পদত্যাগের নির্দেশ, কংগ্রেস ছাড়তে পারেন আজই, সূত্রের খবর

অমরিন্দরের একদা সহযোগী এবং পাঞ্জাব কংগ্রেসের সভাপতি সুনীল জাখার মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন। 

Updated By: Sep 18, 2021, 02:15 PM IST
Punjab: অমরিন্দরকে পদত্যাগের নির্দেশ, কংগ্রেস ছাড়তে পারেন আজই, সূত্রের খবর

নিজস্ব প্রতিনিধি: আবার ফাটল পাঞ্জাব কংগ্রেসে। শনিবার Congress Legislative Party-র মিটিংয়ের আগে হাইকমান্ড অমরিন্দরকে সিংকে পদত্যাগ করার নির্দেশ দিয়েছে বলে জানা গেছে। তাদের মতে শনিবারের বৈঠকে তারা নতুন নেতার নাম নিয়ে আলোচনা করতে চলেছেন।

শনিবার সকালে অমরিন্দর কথা বলেছেন সোনিয়া গান্ধীর সঙ্গে এবং তিনি জানিয়েছেন এই অপমানের পরে তাঁর পক্ষে দলে থাকা সম্ভব নয়। বিধায়কদের পক্ষ থেকে নতুন একটি চিঠি পাওয়ার পর AICC শনিবার বিকেলে কংগ্রেস সংসদীয় দলের বৈঠক ডেকেছে। জানা গেছে অমরিন্দরের একদা সহযোগী এবং পাঞ্জাব কংগ্রেসের সভাপতি সুনীল জাখার মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন। 

 

সোনিয়া গান্ধী এবং অমরিন্দর সিংয়ের কথোপকথন সম্পর্কে ২ ধরণের বক্তব্য জানা গেছে। একদিকে এটা শোনা যাচ্ছে শনিবার সকালে সোনিয়া গান্ধী ফোন করে অমরিন্দরকে পার্টির ইচ্ছা জানিয়ে দেন এবং খুব তাড়াতাড়ি অমরিন্দর মুখ্যমন্ত্রী পদ থেকে তাঁর পদত্যাগপত্র জমা দিতে চলেছেন। উল্টোদিকে আবার জানা যাচ্ছে পার্টি হাই কমান্ড শনিবার সকালে তাকে পার্টি এবং বিধায়কদের ইচ্ছা সম্পর্কে জানিয়ে দেন এবং এরপরেই অমরিন্দর জানিয়েছেন যদি তাকে দলে কোনঠাসা করা হয় তাহলে তিনি পার্টি থেকে পদত্যাগ করতে চান। পাঞ্জাবের বেশ কিছু বিধায়ক যারা মূলত কংগ্রেস নেতা নভজ্যোৎ সিং সিধুর সহযোগী, তারা কংগ্রেস হাই কমান্ডকে চিঠি দিয়ে মুখ্যমন্ত্রী পদ থেকে অমরিন্দরের ইস্তফা দাবি করেন। 

   

আরও পড়ুন: Rajasthan: বাল্যবিবাহ নথিভুক্ত করা বাধ্যতামূলক, বিল পাস হল রাজস্থানে

AICC-র তরফে পাঞ্জাবের দায়িত্বপ্রাপ্ত নেতা হরিশ রাওয়াত শুক্রবার মাঝরাতে কংগ্রেসের তরফে শনিবার বিকেল ৫টায় সংসদীয় দলের বৈঠকের কথা ঘোষণা করেন। যদিও অমরিন্দর সিং এই বৈঠক সম্পর্কে কিছুই জানতেননা বলে জানা গেছে। সূত্র মারফত জানা গেছে শুধুমাত্র অমরিন্দরের পদত্যাগের জন্যই এই সভা হতে চলেছে যেখানে কংগ্রেস সভাপতি বিধানসভায় কংগ্রেসের নতুন নেতার নামে শিলমোহর দেবেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.