Air India Flight: দিল্লি থেকে সিডনির পথে মাঝ আকাশে ঝড়ের কবলে প্লেন! আহত সাত...

Air India Flight: এয়ার ইন্ডিয়ার বোয়িং ৭৮৭-৮০০ বিমান, এআই ৩০২ ফ্লাইটটিতে মাঝ আকাশে ঝড়ের কবলে পড়ে। ফলে হঠাৎই প্রবল ঝাঁকুনির সৃষ্টি হয় প্লেনের ভিতর। যার জেরে আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। অন্তত সাত জন ওই ঘটনায় চোট পান বলে জানা গিয়েছে।

Updated By: May 17, 2023, 06:53 PM IST
Air India Flight: দিল্লি থেকে সিডনির পথে মাঝ আকাশে ঝড়ের কবলে প্লেন! আহত সাত...
ছবিটি প্রতীকী

শতরূপা কর্মকার: ফের শিরোনামে এয়ার ইন্ডিয়া! মাঝ আকাশে ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি হন এয়ার ইন্ডিয়ার যাত্রীরা। মঙ্গলবার এয়ার ইন্ডিয়ার দিল্লি থেকে সিডনিগামী ফ্লাইট মাঝ আকাশে টার্বুলেন্সের কবলে পড়ে। যার জেরে ওই ফ্লাইটে থাকা বেশ কিছু যাত্রী চোট পেয়েছেন বলে খবর। সিডনি বিমানবন্দরে ফ্লাইটটি ল্যান্ড করলে তাঁদের প্রাথমিক চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয়। 

ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশনের (ডিজিসিএ) জানিয়েছে, এয়ার ইন্ডিয়ার বোয়িং ৭৮৭-৮০০ বিমান, এআই ৩০২ ফ্লাইটটিতে মাঝ আকাশে ঝড়ের কবলে পড়ে। ফলে হঠাৎই প্রবল ঝাঁকুনির সৃষ্টি হয় প্লেনের ভিতর। যার জেরে আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। অন্তত সাত জন ওই ঘটনায় চোট পান বলে জানা গিয়েছে। সেই সময় ওই ফ্লাইটেই যাত্রী হিসেবে উপস্থিত ছিলেন একজন চিকিৎসক ও নার্স। কেবিন ক্রুদের সাহায্যে ওই চিকিৎসক ও নার্স আহত ব্যক্তিদের চিকিৎসা করেন। বিমানবন্দরে নামার পরে তাঁদের মধ্যে তিনজন ফের প্রাথমিক চিকিৎসা নেন। তবে কাউকেই হাসপাতালে ভর্তি করার প্রয়োজন হয়নি বলেই বিমানবন্দর সূত্রে জানানো হয়েছে।

আরও পড়ুন: Delhi Metro: বিকিনি থেকে হস্তমৈথুন-চুম্বন, অশ্লীলতা রুখতে দিল্লি মেট্রোয় এবার ছদ্মবেশী পুলিস!

এয়ার ইন্ডিয়ার মুখপাত্রের একটি বিবৃতিতে বলা হয়েছে, "এয়ার ইন্ডিয়ার ফ্লাইট এআই ৩০২, ১৬ মে ২০২৩, দিল্লি থেকে সিডনিতে যাওয়ার সময় মাঝ আকাশে টার্বুলেন্সের সম্মুখীন হয়েছিল যার ফলে বোর্ডে থাকা যাত্রীদের মধ্যে কয়েকজন চোট পান। যদিও ফ্লাইটটি নিরাপদে সিডনিতে অবতরণ করে এবং তিনজন যাত্রী পৌঁছানোর পরে প্রাথমিক চিকিৎসা নিয়েছিলেন, কাউকেই হাসপাতালে ভর্তির প্রয়োজন হয়নি। এই ঘটনাটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে।”

আরও পড়ুন: PM Modi: কোন বিশেষ তিন লক্ষ্যে এবার ত্রিদেশীয় সফরে চললেন প্রধানমন্ত্রী জানেন?

সম্প্রতি টার্বুল্যান্সের কবলে পড়ে মার্কিন যুক্তরাষ্ট্রের একটি বিমান। নিউ ইংল্যান্ডের উপর দিয়ে ওড়ার সময় মার্কিন যুক্তরাষ্ট্রের ওই বিমানটি ভয়ঙ্কর ঝড়ের মধ্যে পড়ায় বিমানটিকে শেষ পর্যন্ত অন্য একটি বিমানবন্দরে অবতরণ করানো হয় ৷ এবার একই ধরণের ভয়ঙ্কর অভিজ্ঞতার সম্মুখীন হন এয়ার ইন্ডিয়ার যাত্রীরাও ৷ গত কয়েক মাসের ব্যবধানে বারবার বিপত্তির কারণে খবরের শিরোনামে এয়ার ইন্ডিয়ার উড়ান। শুধু ঝড়ই নয়, সম্প্রতি মুম্বই থেকে নাগপুর যাওয়ার পথে এয়ার ইন্ডিয়ার একটি প্লেনে একটি পাখি ধাক্কা খেয়ে বিপত্তির সৃষ্টি করে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.