ফিরল সার্ভিস চার্জ, রবিবার থেকে দামি হল রেলের ই-টিকিট

সার্ভিস চার্জ ফিরিয়ে আনার ফলে যাত্রীদের ওপরে চাপ বাড়লেও বেশ কয়েকটি প্রিমিয়াম ট্রেনের চেয়ার কারের টিকিটের দামে ছাড় দেওয়ার কথা ঘোষণা করেছে রেল

Updated By: Sep 1, 2019, 10:56 AM IST
ফিরল সার্ভিস চার্জ, রবিবার থেকে দামি হল রেলের ই-টিকিট

নিজস্ব প্রতিবেদন: ফিরল সার্ভিস ট্যাক্স। দাম বাড়ছে রেলের ই-টিকিটের। রবিবার থেকে চালু হয়েছে এই নিয়ম।

আরও পড়ুন-অসমে চূড়ান্ত তালিকাতেও বিদেশিই রয়ে গেলেন কার্গিল যুদ্ধের সৈনিক সানাউল্লাহ  

২০১৬ সালে নোটবন্দির পর ডিজিটাল পেমেন্টে উত্সাহ দিতে তুলে দেওয়া হয়েছিল এই সার্ভিস ট্যাক্স। এবার তার ফিরিয়ে আনা হল। এর ফলে স্লিপার ক্লাসের টিকিটের ক্ষেত্রে দিতে হবে অতিরিক্ত ১৫ টাকা। অন্যদিকে, ৩০ টাকা অতিরিক্ত দিতে হবে এসির টিকিটে। তবে এর আগে এই চার্জ ছিল যথাক্রমে ২০ টাকা ও ৪০ টাকা। এরসঙ্গে যোগ হবে জিএসটি। ফলে ই-টিকিটের দাম বেশ খানিকটা বাড়বে।

রেল সূত্রে খবর, সার্ভিস ট্যাক্স তুলে দেওয়ার পর ই-টিকিট বিক্রি ২৬ শতাংশ কমে যায়। সম্প্রতি বিষয়টি নিয়ে রেলকে চিঠি লিখেছিলেন খোদ অর্থমন্ত্রী। তার পরেই ফেরানো হল এই সার্ভিস চার্জ। অর্থমন্ত্রক সূত্রে আরও জানা গিয়েছে সার্ভিস চার্জ তুলে দেওয়ার ফলে যে ক্ষতি রেলের হয়েছে তা দিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন-হ্যাটট্রিক-সহ ৬ উইকেট নিয়ে বিধ্বংসী বুমরাহ, কিংস্টন টেস্টে কোণঠাসা ওয়েস্ট ইন্ডিজ

এদিকে, সার্ভিস চার্জ ফিরিয়ে আনার ফলে যাত্রীদের ওপরে চাপ বাড়লেও বেশ কয়েকটি প্রিমিয়াম ট্রেনের চেয়ার কারের টিকিটের দামে ছাড় দেওয়ার কথা ঘোষণা করেছে রেল। এর মধ্যে রয়েছে শতাব্দি, গতিমান, তেজস, ডাবল ডেকার, ইন্টারসিটির মতো ট্রেন।

.