সিংহের দল ঘুরে বেড়াচ্ছে রাস্তায়! হাড়হিম করা ভিডিয়ো ঘুরছে হোয়াটসঅ্যাপে

এর আগে ২০১৬ সালেও এমনই ঘটনা ঘটেছিল। বনের রাজা চলে এসেছিল মানুষের রাজত্বে। 

Updated By: Sep 13, 2019, 03:02 PM IST
সিংহের দল ঘুরে বেড়াচ্ছে রাস্তায়! হাড়হিম করা ভিডিয়ো ঘুরছে হোয়াটসঅ্যাপে

নিজস্ব প্রতিবেদন : রাস্তায় সাতটা সিংহ ঘুরে বেড়াচ্ছে। মধ্য রাত ছিল বলেই হয়তো রক্ষে। রাস্তাঘাট সেই সময় নির্জন। তাই হয়তো কাউকে বিপদে পড়তে হয়নি। সিংহের দল ঢুকে পড়ল লোকালয়ে। মনের আনন্দে ঘুরল তারা। কেউ কেউ বাড়ির ভিতর থেকেই সিংহদের বিচরণের ভিডিয়ো তুলে রাখলেন। তার পর সেই ভিডিয়ো ভাইরাল হয়ে গেল। কেউ কেউ বললেন, "আমরা যদি ওদের থাকার জায়গা কেড়ে নিই, তা হলে ওরা আমাদের থাকার জায়গায় চলে আসবে। এটাই স্বাভাবিক।"

আরও পড়ুন-  গাড়ির কাগজ নেই! লাথি-চড়-ঘুসি-গালি ‘জরিমানা’ যোগীর পুলিসের, দেখুন ভিডিয়ো

গুজরাতের জুনাগড়ের ঘটনা। গিরনর অভয়ারন্য থেকে সাতটি সিংহ বেরিয়ে লোকালয়ে চলে এল। তার পর রাতের অন্ধকারে সিংহরা ঘুরে বেড়াল রাস্তায়। তাদের দেখে ততক্ষণে হাড়হিম হওয়ার জোগাড় স্থানীয় মানুষদের। অনেকেই সিংহদের বিচরণের ভিডিয়ো তুলে আপলোড করলেন সোশ্যাল মিডিয়ায়। তার পর ট্যাগ করলেন বন দফতরের অধিকারিকদের। অনেকেই মনে করছেন, মাঝ রাতে বলেই বিপদ তেমন হয়নি। না হলে সাতটি সিংহের মাঝে পড়ে যে কোনও সাধারণ মানুষের প্রাণহানি হতে পারত। জানা গিয়েছে, বেশ কিছুক্ষণ ঘোরাফেরার পর সিংহের দল আবার অভয়ারণ্যে ফিরে গিয়েছে।

এর আগে ২০১৬ সালেও এমনই ঘটনা ঘটেছিল। বনের রাজা চলে এসেছিল মানুষের রাজত্বে। গিরিনার অভয়ারণ্যের ডেপুটি কনজারভেটর ড. সুনীল কুমার বেরওয়াল বললেন, ''গিরিনার তালেতি রোডের কাছাকাছি এলাকায় সাতটি সিংহকে ঘুরতে দেখা গিয়েছে। গিরিনার অরণ্য থেকে সিংহরা বেরিয়ে পড়েছে এমন ঘটনা সচরাচর দেখা যায় না। তবে এটা আসলে লায়ন্স করিডর। ফলে এই এলাকায় এমন ঘটনা অস্বাভাবিক কিছু নয়। ভবিষ্যতে আমরা স্থানীয় মানুষের সুরক্ষার ব্যাপারে আরও বেশি সচেতন থাকব।''

 

.