মোদী মন্ত্রিসভা এখন ৬৫ সদস্যের-রেলে সুরেশ প্রভু, আইনমন্ত্রকে সদানন্দ, বাবুল নগরোন্নয়ন প্রতিমন্ত্রী

প্রত্যাশা মতোই  নতুন প্রতিরক্ষা মন্ত্রী হলেন মনোহর পারিক্কর।  রেল মন্ত্রক  পেলেন সুরেশ প্রভু।  আসনসোলের সাংসদ বাবুল সুপ্রিয় হলেন নগরোন্নয়ন মন্ত্রকের  প্রতিমন্ত্রী।  সম্প্রসারণের পর মোদীর মন্ত্রিসভার সদস্য সংখ্যা বেড়ে হল ৬৬।

Updated By: Nov 10, 2014, 01:20 PM IST
মোদী মন্ত্রিসভা এখন ৬৫ সদস্যের-রেলে সুরেশ প্রভু, আইনমন্ত্রকে সদানন্দ, বাবুল নগরোন্নয়ন প্রতিমন্ত্রী

ওয়েব ডেস্ক: প্রত্যাশা মতোই  নতুন প্রতিরক্ষা মন্ত্রী হলেন মনোহর পারিক্কর।  রেল মন্ত্রক  পেলেন সুরেশ প্রভু।  আসনসোলের সাংসদ বাবুল সুপ্রিয় হলেন নগরোন্নয়ন মন্ত্রকের  প্রতিমন্ত্রী।  সম্প্রসারণের পর মোদীর মন্ত্রিসভার সদস্য সংখ্যা বেড়ে হল ৬৫।

নতুন মন্ত্রীদের মধ্যে দায়িত্ব বণ্টন করে ফেললেন নরেন্দ্র মোদী। রদবদল  হয়েছে পুরনো মন্ত্রীদের দায়িত্বও।  প্রতিরক্ষা মন্ত্রী হলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী  মনোহর পারিক্কর ।   অরুণ জেটলি হাতে থাকছে  অর্থ , কর্পোরেট বিষয়ক মন্ত্রক ও তথ্য সম্প্রচার মন্ত্রকের দায়িত্ব ।

সদানন্দ গৌড়ার পরিবর্তে রেল মন্ত্রকের দায়িত্ব  পেলেন  নতুন মন্ত্রী সুরেশ প্রভু।  আইনমন্ত্রক পেলেন সদানন্দ গৌড়া।  রবিশঙ্কর প্রসাদের হাতে থাকছে আইটি মন্ত্রক।  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের ভার দেওয়া হয়েছে জে পি নাড্ডাকে ।  হর্ষ বর্ধন সামলাবেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রক। গ্রামোন্নয়ন মন্ত্রী হলেন চৌধুরী বীরেন্দ্র সিং।

স্কিল  ডেভেলপমেন্ট  এন্টারপ্রেনরশিপ এবং সংসদ বিষয়ক মন্ত্রকের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত  প্রতিমন্ত্রী হলেন রাজীব প্রতাপ রুডি। আর দুই নতুন স্বাধীন দায়িত্বপ্রাপ্ত  প্রতিমন্ত্রী  বন্দারু দত্তাত্রেয় এবং  মহেশ শর্মা পেলেন যথাক্রমে শ্রম ও পর্যটনের দায়িত্ব।

মোদীর সংসারে বাংলার একমাত্র প্রতিনিধি বাবুল সুপ্রিয়কে দেওয়া হয়েছে নগরোন্নয়ন, আবাসন, দারিদ্র দূরীকরণ মন্ত্রকের  প্রতিমন্ত্রীর দায়িত্ব।  বিজেপির সংখ্যা লঘু মুখ মুখতার আব্বাস নাকভি হয়েছেন  সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রকের প্রতিমন্ত্রী। তথ্য সম্প্রচার মন্ত্রকের  প্রতিমন্ত্রী হয়েছেন প্রাক্তন অলিম্বিয়ন রাজ্য বর্ধন সিং রাঠোর। সোমবার বিকেলে বর্ধিত ক্যাবিনেট বৈঠক। তার আগে সমস্ত মন্ত্রী সঙ্গে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদী।

.