নিখোঁজ আলফার প্রধান পরেশ বড়ুয়ার ভাইপো, জঙ্গি সংগঠনে যোগের আশঙ্কা

দিন কয়েক আগেই অসমের তিনসুকিয়ায় পাঁচ বাঙালিকে খুন করা হয়েছিল। স

Updated By: Nov 17, 2018, 10:45 PM IST
নিখোঁজ আলফার প্রধান পরেশ বড়ুয়ার ভাইপো, জঙ্গি সংগঠনে যোগের আশঙ্কা

কমলিকা সেনগুপ্ত

নিখোঁজ আলফা প্রধান পরেশ বড়ুয়ার ভাইপো। গত ৩ দিন ধরে তাঁর কোনও খোঁজ মিলছে না। বৃহস্পতিবার ডিগবয়ে নিজের বাড়ি থেকে গায়েব হয়ে যান মুন্না। থানায় নিখোঁজ ডায়েরি করেছেন বিমল বড়ুয়া। পরেশ বড়ুয়ার ভাইপো মুন্না আলফায় যোগদান করেছেন বলে সন্দেহ করছে পুলিস। মায়ানমারে আলফার ছাউনিতে যেতে পারেন মুন্না। তবে এব্যাপারে এখনও নিশ্চিত খবর মেলেনি। 

ডিগবয়ের শোধনাগারে জুনিয়র ইঞ্জিনিয়ারের পদে কাজ করেন মুন্নান। অসমের তিনসুকিয়া জেলায় ডিগবয়ে বন্ধুদের সঙ্গে ভাড়া বাড়িতে থাকেন ২৪ বছরের যুবক। জানা গিয়েছে, গত ১৫ নভেম্বর বন্ধুদের বাড়ি যাচ্ছি বলে বাসে ওঠেন মুন্না। তারপর থেকেই খোঁজ নেই তাঁর। ডিগবয় থানার অফিসার ইন চার্জ বলেন, ''ছেলেটি কোথায় তা এখনই বলা সম্ভব নয়। পুলিস খোঁজ শুরু করেছে''।'

দিন কয়েক আগেই অসমের তিনসুকিয়ায় পাঁচ বাঙালিকে খুন করা হয়েছিল। সন্ধ্যায় ৬ বাঙালি যুবককে তুলে নিয়ে যায় জঙ্গিরা। ব্রহ্মপুত্রের চরে দাঁড় করিয়ে গুলি করা হয় তাঁদের। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৩ জনের। পরে হাসপাতালে আরও ২ জনের মৃত্যু হয়।  ঘটনায় আলফার যোগ রয়েছে বলে সন্দেহ। যদিও অস্বীকার করে বিবৃতি দেয় আলফা।   

উল্লেখ্য, জাতীয় নাগরিকপঞ্জির খসড়ায় অসমে বসবাসকারী ৪০ লাখ বাঙালির নাম বাদ পড়েছে। অসমের তিনসুকিয়ায় এই হত্যালীলার পর আতঙ্কে প্রমাদ গুনছেন সেরাজ্যে বসবাসকারী বাঙালিরা। এই ঘটনা অন্যত্রও ঘটতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তাঁরা। যদিও, অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল এঘটনায় অযথা আতঙ্কিত না হতে আশ্বস্ত করেছেন। 

আরও পড়ুন- চিনের কাছ থেকে মলদ্বীপ ছিনিয়ে দ্বীপরাষ্ট্রে পা রাখলেন মোদী

 

.