ভারতীয়দের আত্মীয় ভাবেন পাকিস্তানিরা! রাজনৈতিক ফায়দা তুলতে মিথ্যে বলা হয় তাঁদের সম্পর্কে: শরদ পাওয়ার

গত অগস্টে জম্মু-কাশ্মীরে অনুচ্ছেদ ৩৭০ প্রত্যাহার করা হয়। এরপর থেকে ক্রমাগত উস্কানিমূলক মন্তব্য করে চরম উত্তেজনার পরিবেশ তৈরি করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান

Updated By: Sep 15, 2019, 05:42 PM IST
ভারতীয়দের আত্মীয় ভাবেন পাকিস্তানিরা! রাজনৈতিক ফায়দা তুলতে মিথ্যে বলা হয় তাঁদের সম্পর্কে: শরদ পাওয়ার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানিরা সুখে নেই। নিজের দেশেই সঠিক বিচার পান না তাঁরা। পাক নাগরিকদের সম্পর্কে এমন তথ্য মিথ্যে বলে দাবি করলেন ন্যাশলাস্টি কংগ্রেস পার্টির প্রধান শরদ পাওয়ার। তাঁর কথায়, “পাকিস্তানে অনেক বার গিয়েছি। সেখানকার মানুষ সাদরে আমন্ত্রণ জানিয়েছেন।” তাঁরা ভারতীয়দেরকে আত্মীয়ের চোখে দেখেন বলে দাবি করেন শরদ পাওয়ার।

গত অগস্টে জম্মু-কাশ্মীরে অনুচ্ছেদ ৩৭০ প্রত্যাহার করা হয়। এরপর থেকে ক্রমাগত উস্কানিমূলক মন্তব্য করে চরম উত্তেজনার পরিবেশ তৈরি করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। পরমাণু যুদ্ধেরও হুমকি দেন তিনি। কাশ্মীরিদের মানবাধিকার লঙ্ঘন করা হচ্ছে বলে অভিযোগ। যেখানে প্রায় সব দেশ মনে করে, কাশ্মীর সমস্যা ভারতের অভ্যন্তরীণ বিষয়। সেখানে বিশেষাধিকার তুলে নেওয়ার পর যাতে আইন শৃঙ্খলার অবনতি না হয়, কড়া নিরাপত্তায় মুড়ে দেওয়া হয়। টেলিফোন, ইন্টারনেট ব্যবস্থা বিচ্ছিন্ন করা হয়।

আরও পড়ুন- গোদাবরী নদীতে নৌকা ডুবি, মৃত ৫, নিখোঁজ ৩৫ পর্যটক

কিন্তু এক মাসের মধ্যে পরিস্থিতি ‘স্বাভাবিক’ হতে শিথিল করা হয় বিধি নিষেধ। কিন্তু সেখানে হিংসা ছড়াতে কখনও জঙ্গি অনুপ্রবেশ করিয়ে, কখনও বা আন্তর্জাতিক মঞ্চে ভারতকে তুলোধনা করে কোণঠাসা করার চেষ্টা করেন ইমরান খান। কিন্তু সে ক্ষেত্রেও ব্যর্থ হয়েছেন ইমরান। কাশ্মীর সমস্যা অভ্যন্তরীণ বিষয় মেনে নিয়েছে অধিকাংশ দেশই।

তবে, শরদ পাওয়ারের দাবি, পাকিস্তান সম্পর্কে যে সব তথ্য পরিবেশন করা হচ্ছে, তা মিথ্যে। সে দেশে প্রকৃতি পরিস্থিতি না জেনে রাজনৈতিক ফায়দা তুলতেই এ হেন কাজ করা হচ্ছে বলে অভিযোগ শরদ পাওয়ারের।

.