NEET 2021 Exam: পরীক্ষার দিন সংশোধন করবে NTA, মেডিকেল পরীক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ আপডেট

ভুয়ো নোটিস নিয়ে বিভ্রান্ত না হওয়ার আর্জি

Updated By: Jul 10, 2021, 04:46 PM IST
NEET 2021 Exam: পরীক্ষার দিন সংশোধন করবে NTA, মেডিকেল পরীক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ আপডেট

নিজস্ব প্রতিবেদন: করোনা আবহে কবে হবে নিট পরীক্ষা (NEET 2021 Exam)? ঘোষণার অপেক্ষায় লক্ষ লক্ষ ছাত্রছাত্রী। তবে পূর্বনির্ধারিত তারিখ অনুযায়ী ১লা অগাস্ট পরীক্ষা না হওয়ার সম্ভাবনাই বেশি। সম্প্রতি এক সংবাদমাধ্যমে এক্সক্লুসিভ সাক্ষাৎকারে ন্যাশনাল টেস্টিং এজেন্সি (Naional Testing Agency) জানিয়েছে, ১লা অগাস্ট পরীক্ষার দিন বদলাতে পারে। খুব সম্ভবত সেপ্টেম্বরেই হবে পরীক্ষা। গত বছরেও কোভিড আবহে পরীক্ষা পিছিয়ে সেপ্টেম্বরেই নেওয়া হয়েছিল।

তবে নিট পরীক্ষার তারিখ চূড়ান্ত ঘোষণার আগে সে সম্পর্কে নতুন শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান (Dharmendra Pradhan) ও স্বাস্থ্যমন্ত্রী মনুখ মাণ্ডবিয়ার (Mansukh Mandwabiya) সঙ্গে আলোচনা করা হবে বলে জানিয়েছে এনটিএ। তবে এ ব্যপারে কোনো ভুয়ো নোটিশ নিয়ে বিভ্রান্তি ছড়াতে নিষেধ করেছেন তাঁরা। সমস্ত আপডেটের জন্য https://ntaneet.nic.in এই ওয়েবসাইটে এ নজর রাখতে অনুরোধ করা হয়েছে। 

আরও পড়ুন: UPSC Principal Recruitment 2021: কীভাবে কোথায় আবেদন করবেন? জেনে নিন

সিনিয়র এনটিএ আধিকারিক জানান, মেডিকেল পরীক্ষার্থীদের পরীক্ষার প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় দেওয়া হবে। সমস্ত দিক বিবেচনা করে তবেই তারিখ ঘোষণা করা হবে। রেজিস্ট্রেশন এখনও শুরু হয়নি। তা নিয়েও পড়ুয়া ও অভিভাবকদের মধ্যে উদ্বেগ রয়েছে। খুব শীঘ্রই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি। 

আরও পড়ুন: স্তন্যপান করানো মায়েদের যত দ্রুত সম্ভব টিকা নিতে হবে, জানালেন ICMR বিশেষজ্ঞরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.