পাকিস্তানে ছবি পাঠিয়ে গ্রেফতার সঞ্জীব কুমার!

 স্পাই? এমনিতেই দেশে একটা যুদ্ধ-যুদ্ধ হাওয়া। সেই আবহে খোদ পাকিস্তানে ভারতের প্রতিরক্ষা-এলাকার ছবি পাঠানো! 

Updated By: Oct 4, 2020, 04:14 PM IST
পাকিস্তানে ছবি পাঠিয়ে গ্রেফতার সঞ্জীব কুমার!

নিজস্ব প্রতিবেদন: স্পাই? এমনিতেই দেশে একটা যুদ্ধ-যুদ্ধ হাওয়া। সেই আবহে খোদ পাকিস্তানে ভারতের প্রতিরক্ষা-এলাকার ছবি পাঠানো! 

ঘোরতর অপরাধ সন্দেহ নেই। দেরি করেননি কর্তব্যরত জওয়ানরা। তাঁরা সন্দেহজনক ব্যক্তির মোবাইলটা বাজেয়াপ্ত করে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। জানা যায়, ছবিগুলি সে পাকিস্তানের কোনও হোয়াটসঅ্যাপ গ্রুপে পাঠিয়েছে।

ধৃতের নাম সঞ্জীব কুমার। তাকে শুক্রবার ধরা হয়। সঞ্জীব ওই এলাকায় দাঁড়িয়ে তার নিজের মোবাইলে মিলিটারি হাসপাতালের ছবি তুলছিল। যদিও ওখানে যে কোনও রকম ছবি তোলা নিষিদ্ধ। শনিবার সন্ধেয় তাকে দেওলালি ক্যাম্প পুলিশের হেফাজতে দেওয়া হয়। এক আর্মি অফিসারের অভিযোগের ভিত্তিতে সঞ্জীবকে অফিশিয়াল সিক্রেট অ্যাক্ট-এর ধারায় গ্রেফতার করে পুলিশ। মহারাষ্ট্রের নাসিকের দেওলালি অঞ্চলের প্রতিরক্ষা-এলাকার ছবি তোলা এবং সেই ছবি পাকিস্তানের একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে পাঠানোর অপরাধে বছর একুশের ওই ব্যক্তিকে ধরা হয়ে বলে জানিয়েছে মহারাষ্ট্র পুলিশ।

সঞ্জীব অবশ্য মারাঠি নয়। সে বিহারের গোপালগঞ্জ জেলার বাসিন্দা। দেওলালি ক্যাম্প রেলওয়ে স্টেশনের লাগোয়া একটি জায়গায় সে থাকে। ওই প্রতিরক্ষা-এলাকাতেই চলা নির্মাণকাজে সে শ্রমিকে হিসেবে কাজ করে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: মারুতি বোঝাই ৩৯ হাজার ডিটোনেটর! বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার বীরভূমে

.