'ভারত ও আফগানিস্তানে হামলার উদ্দেশ্যেই জঙ্গি প্রশিক্ষণ দেয় পাকিস্তান'

প্রত্যেক বছর ভারত ও আফগানিস্তানে আক্রমণের জন্য ৩৬০ জন করে জঙ্গিকে প্রশিক্ষণ দেয় লস্কর-ই তইবা। পাকিস্তানের বিভিন্ন ক্যাম্পে চলে এই প্রশিক্ষণ। সম্প্রতি, গোয়েন্দাদের একটি রিপোর্টে এই তথ্য উঠে এসেছে। ২০১৩ সাল থেকেই এই প্রশিক্ষণ চলে আসছে লস্কর-ই তইবার বিভিন্ন ক্যাম্পে।

Updated By: Aug 12, 2016, 07:06 PM IST
'ভারত ও আফগানিস্তানে হামলার উদ্দেশ্যেই জঙ্গি প্রশিক্ষণ দেয় পাকিস্তান'

ওয়েব ডেল্ক : প্রত্যেক বছর ভারত ও আফগানিস্তানে আক্রমণের জন্য ৩৬০ জন করে জঙ্গিকে প্রশিক্ষণ দেয় লস্কর-ই তইবা। পাকিস্তানের বিভিন্ন ক্যাম্পে চলে এই প্রশিক্ষণ। সম্প্রতি, গোয়েন্দাদের একটি রিপোর্টে এই তথ্য উঠে এসেছে। ২০১৩ সাল থেকেই এই প্রশিক্ষণ চলে আসছে লস্কর-ই তইবার বিভিন্ন ক্যাম্পে।

আরও পড়ুন- ভাষা শিক্ষায় জোর দিচ্ছে এনআইএ

২১ বছরের আলি ওরফে সাইফুল্লা জানিয়েছে ২০১৩ সালে সেও মানসেরার জঙ্গি ক্যাম্পে প্রশিক্ষণ নিয়েছে। প্রশিক্ষণ নেওয়ার পর আলি ও আরও এক সঙ্গীকে ভারতে পাঠানো হয় হামলার উদ্দেশ্যে। সম্প্রতি, ভারতীয় গোয়েন্দা সংস্থা NIA-এর সামনে এই প্রশিক্ষণ ক্যাম্পের কথা জানায় আলি। তার কাছ থেকেই জানা যায় ঠিক কিভাবে সেখানে প্রতি মাসে ৩০ থেকে ৪০ জন জঙ্গিকে প্রশিক্ষণ দেওয়া হয়।

গোয়েন্দারা জানতে পেরেছে প্রতি তিন বছরের ট্রেনিং-এর পর জঙ্গীদের হাতে তুলে দেওয়া হয় উন্নত মানের অস্ত্র। ভারত ও আফগানিস্তানে পাঠানো হয় হামলার উদ্দেশ্যে।

.