সুপ্রিমকোর্টের কাছে ১৪ কোটির ক্ষতিপূরণ দাবি করলেন বিচারপতি কারনান!

"আমাকে মানসিক যন্ত্রণা দেওয়া হয়েছে। প্রকাশ্যে অপমান করা হয়েছে।" এই অভিযোগে সুপ্রিমকোর্টের কাছে এবার ক্ষতিপূরণ দাবি করলেন বিচারপতি সি এস কারনান। সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতি জে এস খেহর ও কনস্টিটিউশন বেঞ্চের কাছে এক চিঠি লিখে ১৪ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেন কলকাতা হাইকোর্টের বিচারপতি কারনান।

Updated By: Mar 17, 2017, 05:49 PM IST
সুপ্রিমকোর্টের কাছে ১৪ কোটির ক্ষতিপূরণ দাবি করলেন বিচারপতি কারনান!

ওয়েব ডেস্ক : "আমাকে মানসিক যন্ত্রণা দেওয়া হয়েছে। প্রকাশ্যে অপমান করা হয়েছে।" এই অভিযোগে সুপ্রিমকোর্টের কাছে এবার ক্ষতিপূরণ দাবি করলেন বিচারপতি সি এস কারনান। সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতি জে এস খেহর ও কনস্টিটিউশন বেঞ্চের কাছে এক চিঠি লিখে ১৪ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেন কলকাতা হাইকোর্টের বিচারপতি কারনান।

মাদ্রাজ হাইকোর্টের সাত বিচারপতি ও সুপ্রিমকোর্টের বিচারপতিদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনেন কারনান। বিচারব্যবস্থার উপর মানুষের আস্থা যাতে অটুট থাকে, সেইজন্য দাবি করেন উপযুক্ত ব্যবস্থা নেওয়ার। এই মর্মে তিনি চিঠি লেখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। পরে সেই চিঠির প্রতিলিপি আইনমন্ত্রকেও পাঠান।

এরপরই আদালত অবমাননার দায়ে কারনানের বিরুদ্ধে নোটিস জারি করে সুপ্রিমকোর্ট। ১৩ ফেব্রুয়ারি আদালতে হাজিরা দেওয়ার জন্য তলব করা হয় কারনানকে। কিন্তু সমন পেয়েও সুপ্রিম কোর্টে হাজিরা এড়িয়ে যান কারনান। এরপরই গত সপ্তাহে কারনানের উদ্দেশে জামিনযোগ্য পরোয়ানা জারি করে দেশের শীর্ষ আদালত। তাঁকে বিচারবিভাগীয় সমস্ত রকম কাজ থেকে দূরে রাখতে নির্দেশ দেওয়া হয় কলকাতা হাইকোর্টের রেজিস্ট্রারকে।

আরও পড়ুন, পাক কিশোরীর গায়ন্ত্রী মন্ত্রোচ্চারণে, 'অস্বস্তিতে' পড়লেন শরিফ!

.