প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে আসতেই হবে, সরকারি কর্মীদের কড়া নির্দেশ জম্মু ও কাশ্মীর সরকারের

রাজ্যের প্রশাসনিক স্তরের সচিব, কোনও দফতরের প্রধান, এমডি, প্রধান কার্য নির্বাহী আধিকারিকদের দফতরে আসতে হবে। কর্মীদের পরিবহনের দায়িত্ব দেওয়া হয়েছে জম্মু ও কাশ্মীর ট্যুরিজম ডেভলপমেন্টকে

Updated By: Jan 20, 2019, 05:29 PM IST
প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে আসতেই হবে, সরকারি কর্মীদের কড়া নির্দেশ জম্মু ও কাশ্মীর সরকারের

নিজস্ব প্রতিবেদন: এবছর প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে হাজির থাকতেই হবে। রাজ্য সরকারি কর্মচারীদের জন্য এমনই নির্দেশিকা জারি করলেন জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল সত্যাপাল মালিক। এদিন কেউ অনুষ্ঠানে অনুপস্থিত না থাকলে তা কর্তব্যে অবহেলা বলে বিবেচনা করা হবে। এই মর্মে একটি নির্দেশিকা জারি করা হয়েছে রাজ্যপালের তরফে।

আরও পড়ুন-রেললাইনের পাশে মিলল যুবকের নিথর দেহ, মোবাইলে বান্ধবীর সঙ্গে কথাতেই কি মৃত্যু?

গত ১৫ জানুয়ারির জারি করা হয়েছে ওই নির্দেশিকাটি। সেখানে সরকারের উচ্চপদে থাকা সরকারি আধিকারিকদের সাফ জানিয়ে দেওয়া হয়েছে দফতরের সব কর্মচারিদের এদিন অফিসে আনতে হবে। নির্দেশিকায় বলা হয়েছে, রাজ্যের সব সরকারি কর্মীদের প্রজাতন্ত্রের দিন উপস্থিত থাকতে হবে। কারণ দিনটি দেশের ইতিহাসে একটি গুরুত্বপূর্ণ দিন।

আরও পড়ুন-পরকীয়ায় পথের কাঁটা সরাতেই প্রেমিককে নিয়ে স্বামী রামুয়াকে খুনের ছক  

নির্দেশিকায় আরও বলা হয়েছে, রাজ্যের প্রশাসনিক স্তরের সচিব, কোনও দফতরের প্রধান, এমডি, প্রধান কার্য নির্বাহী আধিকারিকদের দফতরে আসতে হবে। কর্মীদের পরিবহনের দায়িত্ব দেওয়া হয়েছে জম্মু ও কাশ্মীর ট্যুরিজম ডেভলপমেন্টকে। রাজ্য সরকারের তরফে প্রজাতন্ত্র দিবসে প্রধান অনুষ্ঠান হবে জম্মু বিশ্ববিদ্যালের শের-ই-কাশ্মীর স্টেডিয়াম, সোনাওয়ার ও শ্রীনগরে।

প্রজাতন্ত্র দিবসে সরকারি কর্মীদের ছুটি বাতিলের বিরোধিতা করেছে কোনও কোনও মহল। এনিয়ে রাজ্য বিজেপি নেতা রাম মাধব বলেন, কাশ্মীরি নেতারা এর বিরোধিতা করছেন। কোনও সরকার কর্মী যদি এর বিরোধিতা করেন তাহলে তা অপরাধ। আশাকরি সরকার তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে।

.