ইশরাত জাহান `সুইসাইড বম্বার` ছিল, বিস্ফোরক হেডলি

ইশরাত জাহান কাণ্ডে নয়া মোড়। মুম্বই হামলার অন্যতম অভিযুক্ত ডেভিড হেডলি জানিয়েছেন, মুম্ব্রার ১৯ বছরের মেয়েটি আত্মঘাতী জঙ্গি ছিলেন। সন্ত্রাসবাদীদের সঙ্গে তাঁর রীতিমত যোগাযোগ ছিল বলে হেডলির দাবি।হেডলি জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএকে জানিয়েছেন, ইশরাতের মৃত্যুর পর লস্করের একটা বড় নাশকতার পরিকল্পনা বানচাল হয়ে যায়। সুপ্রিম কোর্টে পেশ করা সিবিআই রিপোর্টে ইশরাতকে ক্লিনচিট দেওয়ার পর খোদ হেডলির মতো 'মাস্টার মাইন্ডের' এই ধরনের মত, নতুন করে বিতর্ক সৃষ্টি করেছে।

Updated By: Jul 5, 2013, 11:16 AM IST

ইশরাত জাহান কাণ্ডে নয়া মোড়। মুম্বই হামলার অন্যতম অভিযুক্ত ডেভিড হেডলি জানিয়েছেন, মুম্ব্রার ১৯ বছরের মেয়েটি আত্মঘাতী জঙ্গি ছিলেন। সন্ত্রাসবাদীদের সঙ্গে তাঁর রীতিমত যোগাযোগ ছিল বলে হেডলির দাবি।
হেডলি জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএকে জানিয়েছেন, ইশরাতের মৃত্যুর পর লস্করের একটা বড় নাশকতার পরিকল্পনা বানচাল হয়ে যায়। সুপ্রিম কোর্টে পেশ করা সিবিআই রিপোর্টে ইশরাতকে ক্লিনচিট দেওয়ার পর খোদ হেডলির মতো `মাস্টার মাইন্ডের` এই ধরনের মত, নতুন করে বিতর্ক সৃষ্টি করেছে। চড়ছে রাজনীতির পারদও। কংগ্রেস সাধারণ সম্পাদক দিগ্বিজয় সিং ইতিমধ্যেই এ বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের বয়ান দাবি করেছেন।
শুক্রবার সকালে দিগ্বিজয় বলেন, "এনআইয়ের যে দলটি আমেরিকায় গিয়েছিল, তাঁদের হেডলি ইশরাত জাহানের সন্ত্রাসবাদী সম্পর্ক নিয়ে কী জানিয়েছে, সে বিষয়ে স্বরাষ্ট্র রায় স্পষ্ট করুক।"
বুধবারই সুপ্রিমকোর্টে পেশ করা সিবিআইয়ের রিপোর্টে জানানো হয়েছে, গুজরাত পুলিস ও ইন্টালিজেন্স ব্যুরোর আধিকারিকরা মিলে ঠান্ডা মাথায় ইশরাত ও তিন জনকে ভুয়ো এনকাউন্টারে হত্যা করা হয়।

.