Rail News: গত দেড় মাসে চলন্ত ট্রেনে কয়েকশো পুলিসকর্মীকে ধরল রেল, কারণ জানলে তাজ্জব হবেন

Rail News: রেলের টিকিট চেকিং স্টাফের জোনাল সেত্রেটারি সন্তোষ কুমার বলেন, বহু পুলিস কর্মী তাদের পদের অপব্যবহার করেন। অনেকে এসি কামরায় ঢুকে বার্থ শুয়ে পড়েন  

Updated By: Oct 18, 2024, 11:45 PM IST
Rail News: গত দেড় মাসে চলন্ত ট্রেনে কয়েকশো পুলিসকর্মীকে ধরল রেল, কারণ জানলে তাজ্জব হবেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুলিসও টিকিট কাটে না! রেলের একটি পরিসংখ্যান দেখলে বোঝা যাবে ব্যাপারটা। গত দেড় মাসে প্রয়াগরাজ ডিভিশনে লোকাল ও এক্সপ্রেস ট্রেনে বিনা টিকিটে ভ্রমণ করার জন্য ফাইন করা হয়েছে ৪০০ পুলিস কর্মীকে। গাজিয়াবাদ থেকে কানপুরের মধ্যে বিভিন্ন জায়গায় ধরা হয় ওইসব টিকিট বিহীন পুলিস কর্মীদের। কখনও তারা ধরা পড়েছেন এসি কামরায়, কখনও প্যান্ট্রিতে।

আরও পড়ুন-সরকারকে ফের ডেডলাইন, দাবি না মিটলে মঙ্গলবার সরকারি-বেসরকারি ক্ষেত্রে ধর্মঘটে ডাক্তাররা

নর্থ সেন্ট্রাল রেলের জনসংযোগ অফিসার শশীকান্ত ত্রিপাঠি সংবাদমাধ্য়মে বলেন, বিনা টিকিটের যাত্রীরা শুধু অন্যান্য যাত্রীদের সমস্যাই করেন না তারা রেলের ক্ষতির কারণ। এইজন্য় আমরা কড়া  নজরদারির ব্যবস্থা করেছি।

রেলের টিকিট চেকিং স্টাফের জোনাল সেত্রেটারি সন্তোষ কুমার বলেন, বহু পুলিস কর্মী তাদের পদের অপব্যবহার করেন। অনেকে এসি কামরায় ঢুকে বার্থ শুয়ে পড়েন। তারা যাত্রীদের সিট ছাড়তেই চান না। আবার রেল পুলিসকেও হুমকি দেন। যাত্রীদের কাছে থেকে খবর পেয়ে তাদের বিরুদ্ধে বিশেষ অভিযান চালানো হয়।

উত্তর মধ্য রেলের এক আধিকারিকের বক্তব্য, উত্তর প্রদেশ পুলিসের তরফে এনিয়ে পুলিসকর্মীদের সতর্ক করা হলেও অনেকেই তা মানতে চান না।  তার পরেও বহু পুলিসকর্মী বিনা টিকিটে ট্রেনে উঠে পড়েন ও বিভিন্ন ভাবে হাঙ্গামা করেন। এদের ধারণা ছিল তাদের বিরুদ্ধে কেউ ব্যবস্থা নিতে পারবে না। কিন্তু কড়া ব্যবস্থা নিল রেল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.