INDIA Alliance Meeting: 'সংবিধান বদলের চেষ্টা করলে দেশে আগুন জ্বলবে', বিজেপিকে হুঁশিয়ারি রাহুলের!

লোকসভা ভোটের মুখে গ্রেফতার অরবিন্দ কেজরিওয়াল। আবগারি দুর্নীতি মামলায় এখন ইডি-র হেফাজতে দিল্লির মুখ্য়মন্ত্রী। চুপ করে বসে নেই বিরোধীদের I.N.D.I.A জোট। আজ, রবিবার দিল্লির রামলীলা ময়দানে জনসভায় উপস্থিত ছিলেন সোনিয়া-রাহুল-প্রিয়াঙ্কা, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে, শরদ পাওয়ার-সহ বিরোধী দলের প্রায় সমস্ত নেতানেত্রীরাই। সঙ্গে রাজ্যসভার দুই তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন ও সাগরিকার ঘোষও।

Updated By: Mar 31, 2024, 05:06 PM IST
INDIA Alliance Meeting: 'সংবিধান বদলের চেষ্টা করলে দেশে আগুন জ্বলবে', বিজেপিকে হুঁশিয়ারি রাহুলের!

রাজীব চক্রবর্তী: কেজরির গ্রেফতারির বিরুদ্ধে পথে I.N.D.I.A জোট। 'যদি ভারতে ম্যাচ ফিক্সিংয়ে বিজেপি জিতে সংবিধান পরিবর্তনের চেষ্টা করে, সারা দেশে আগুন জ্বলবে', দিল্লির রামলীলা ময়দানের সভা থেকে হুঁশিয়ারি দিলেন রাহুল গান্ধী।

আরও পড়ুন:  Viral Stunt Video: ভিড় ফ্লাইওভারে গাড়ি দাঁড় করিয়ে চলছে রিল বানানো, ফাইন ৩৬ হাজার!

ঘটনাটি ঠিক কী? লোকসভা ভোটের মুখে গ্রেফতার অরবিন্দ কেজরিওয়াল। আবগারি দুর্নীতি মামলায় এখন ইডি-র হেফাজতে দিল্লির মুখ্য়মন্ত্রী। জেলে বসেই সরকার চালাচ্ছেন তিনি। আবগারি দুর্নীতি মামলায় দিল্লি হাইকোর্ট যেদিন রক্ষাকবচের আবেন খারিজ করে দেয়, সেদিনই মুখ্যমন্ত্রীর বাড়িতে পৌঁছে যায় ইডি। প্রায় দু'ঘণ্টা ধরে চলে জিজ্ঞাসাবাদ। শেষপর্যন্ত গ্রেফতার করা হয় আদমি পার্টির জাতীয় আহ্বায়ককে। কবে? গত বৃহস্পতিবার , ২১ মার্চ।

চুপ করে বসে নেই বিরোধীদের I.N.D.I.A জোট। আজ, রবিবার দিল্লির রামলীলা ময়দানে জনসভায় উপস্থিত ছিলেন সোনিয়া-রাহুল-প্রিয়াঙ্কা, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে, শরদ পাওয়ার-সহ বিরোধী দলের প্রায় সমস্ত নেতানেত্রীরাই। সঙ্গে রাজ্যসভার দুই তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন ও সাগরিকার ঘোষও।

জনসভায় রাহুল বলেন, 'নরেন্দ্র মোদী নির্বাচনে ম্যাচ ফিক্সিং করার চেষ্টা করছেন। আমাদের সব ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছেন। পয়সা দিয়ে সরকার ফেলা হয়। তবে এই ম্যাচ ফিক্সিং শুধু নরেন্দ্র মোদী করছেন না'। তাঁর দাবি, 'তাঁর সঙ্গে কয়েকজন শিল্পপতি রয়েছেন। ভারতের সংবিধান ধ্বংস করা হচ্ছে। সংবিধান নষ্ট হলে দেশ বাঁচবে না। কৃষকের অর্থ, গরিবের অর্থ কয়েকজন শিল্পপতির কাছে চলে যাচ্ছে।  আমরা কৃষকের এমএসপি, বেকারদের চাকরির কথা বলছি। আপনারা সতর্ক না হয়ে ভোট দিলে ম্যাচ ফিক্সিং কার্যকর হয়ে যাবে'।

এদিকে স্রেফ অরবিন্দ কেজরিওয়াল নন, জমি দুর্নীতি মামলায় ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হিমন্ত সোরেনকেও গ্রেফতার করেছে ইডি। জিজ্ঞাসাবাদের পরেই অবশ্য় মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছিলেন তিনি। রাহুল বলেন, 'নির্বাচনের মুখে দু-জন মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করা হয়েছে।  মোদী চাইছেন, বিরোধীরা যাতে নির্বাচন লড়তে না পারে। আমার কথা শুনে নিন, যদি ভারতে ম্যাচ ফিক্সিংয়ে বিজেপি জিতে সংবিধান পরিবর্তনের চেষ্টা করলে সারা দেশে আগুন জ্বলবে'।

মোদীকে নিশানা করেন প্রিয়াঙ্কাও। তাঁর কথায়, 'ছোটবেলা থেকে ঐতিহাসিক এই রামলীলা ময়দানে আসছি। প্রতিবছর রাবণ বধ দেখতে আসতাম। মনে করাতে চাইব, রাম যখন লড়াই করেছিলেন তখন তিনি ক্ষমতায় ছিলেন না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে স্মরণ করাতে চাই, ক্ষমতা সবসময় থাকে না। ক্ষমতা আসে যায়। অহংকার চুরচুর হয়ে যায়'।

আরও পড়ুন:  India Forex reserve: রেকর্ড বাড়ল দেশের বৈদেশিক মুদ্রা সঞ্চয়ের পরিমাণ, লাফিয়ে বাড়ল সোনার পরিমাণও

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.