এইমস থেকে ছুটি নিয়ে গোয়ায় ফিরছেন মুখ্যমন্ত্রী পর্রীকর

এইমস সরকারিভাবে জানিয়েছে, রবিবার সকালে পর্রীকরের শারীরিক অবস্থার অবনতি ঘটে। আইসিইউ-তে স্থানান্তরিত করা হয় তাঁকে। এরপর আইসিইউ থেকে বার করে পর্রীকরের ছুটির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাঁর এই ছুটির বিষয়ে এখন পরিবারের তরফ থেকে কিছু জানা যায়নি

Updated By: Oct 15, 2018, 11:43 AM IST
এইমস থেকে ছুটি নিয়ে গোয়ায় ফিরছেন মুখ্যমন্ত্রী পর্রীকর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: চিকিত্সার মাঝ পথেই গোয়ায় ফিরছেন মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকর! দিল্লির এইমস সূত্রে খবর, রবিবারই হাসপাতাল থেকে ছুটি নিয়ে গোয়া ফিরছেন তিনি। দীর্ঘদিন ধরে অগ্ন্যাশয়ে ক্যানসারে ভুগছেন গোয়ার মুখ্যমন্ত্রী পর্রীকর। এখনও পর্যন্ত সুস্থ হয়ে ওঠেননি বলে জানা গিয়েছে।

মনোহর পর্রীকরের ছুটি বিষয়ে রীতিমতো বিস্ময় প্রকাশ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী আয়ুশ শ্রীপদ নায়েক। তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, আরও বেশ কিছুদিন পর্রীকরের চিকিত্সার প্রয়োজন ছিল এইমসে। তিনি বলেন, “তাঁর হাসপাতাল থেকে ছুটির খবর পেয়েছি। এখনও বিশ্বাস করতে পারছি না। গত ১৫ দিনে অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন তিনি। আরও বেশ কিছু দিন থাকলে ভাল হতো।”

আরও পড়ুন- ভোটের আগেই কেন যৌন হেনস্থার অভিযোগ! আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি আকবরের

এইমস সরকারিভাবে জানিয়েছে, রবিবার সকালে পর্রীকরের শারীরিক অবস্থার অবনতি ঘটে। আইসিইউ-তে স্থানান্তরিত করা হয় তাঁকে। এরপর আইসিইউ থেকে বার করে পর্রীকরের ছুটির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাঁর এই ছুটির বিষয়ে এখন পরিবারের তরফ থেকে কিছু জানা যায়নি। উল্লেখ্য, গত সাত মাস ধরে নিউ ইয়র্ক, গোয়া, দিল্লির হাসপাতালে চিকিত্সা চলছিল তাঁর। এক মাস আগেই দিল্লির এইমসে ভর্তি হন তিনি।

আরও পড়ুন- গোটা দেশে এবার চালু হতে চলেছে 'স্মার্ট' ড্রাইভিং লাইসেন্স!

মনোহর পর্রীকরের অসুস্থতার জেরে গোয়ার প্রশাসনিক কাজ ব্যাহত হচ্ছে বলে অভিযোগ করে কংগ্রেস। এমনকি রাজ্যপালের কাছে নতুন সরকার গড়ার প্রস্তাবও দেয় কংগ্রেস। পাশাপাশি গোয়ার জোট সরকারের মধ্যে কন্দোল শুরু হয় নেতৃত্ব নিয়ে। জোট সরকারের শরিক মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির বিধায়ক দীপক দভলিকরকে পর্রীকরের অনুপস্থিতে দায়িত্ব বর্তালে বিরোধিতা করে অন্য শরিক দল গোয়া ফরওয়ার্ড পার্টি। এর পর বিজেপি সভাপতি অমিত শাহ জোট সরকারের বিধায়কদের সঙ্গে বৈঠক করেন। এবং স্পষ্ট জানিয়ে দেন, গোয়ার মুখ্যমন্ত্রী পদে থাকছেন মনোহর পর্রীকরই। গত শুক্রবার, তাঁর মন্ত্রিসভার বিধায়কদের সঙ্গে বৈঠকও করেছেন বলে জানা গিয়েছে।  

.