জম্মুতে পাক সেনার ছোঁড়া গুলিতে হত ৫ গ্রামবাসী, আহত ৩০

সাম্প্রতিক কালের সবচেয়ে বড় সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন হল জম্মুতে। পাকিস্তানের তরফ থেকে লাগাতার শেলিং, গোলাগুলি-বর্ষণে প্রাণ হারিয়েছেন পাঁচ জন গ্রামবাসী। আহত হয়েছেন প্রায় ৩০ জন। জম্মুর আর্নিয়ায় আন্তর্জাতিক সীমান্ত বরাবর সেনা ছাউনি এবং সীমান্ত সংলগ্ন গ্রামগুলি লক্ষ্য করে হামলা চলে। বিনা প্ররোচনায় পাক সেনার তরফে মর্টার শেল ছোঁড়া হয়। চলে লাগাতার গুলিবর্ষণও। সেনা সূত্রে খবর, এজন্য ব্যবহার করা হয়েছে ছোট, স্বয়ংক্রিয় অস্ত্র, এবং মর্টার বোমা। বিএসএফের তরফ থেকেও হামলার পাল্টা জবাব দেওয়া হয়। দু পক্ষের মধ্যে দীর্ঘক্ষণ ধরে চলে গুলির লড়াই।

Updated By: Oct 6, 2014, 12:05 PM IST
জম্মুতে পাক সেনার ছোঁড়া গুলিতে হত ৫ গ্রামবাসী, আহত ৩০

ওয়েব ডেস্ক: সাম্প্রতিক কালের সবচেয়ে বড় সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন হল জম্মুতে। পাকিস্তানের তরফ থেকে লাগাতার শেলিং, গোলাগুলি-বর্ষণে প্রাণ হারিয়েছেন পাঁচ জন গ্রামবাসী। আহত হয়েছেন প্রায় ৩০ জন। জম্মুর আর্নিয়ায় আন্তর্জাতিক সীমান্ত বরাবর সেনা ছাউনি এবং সীমান্ত সংলগ্ন গ্রামগুলি লক্ষ্য করে হামলা চলে। বিনা প্ররোচনায় পাক সেনার তরফে মর্টার শেল ছোঁড়া হয়। চলে লাগাতার গুলিবর্ষণও। সেনা সূত্রে খবর, এজন্য ব্যবহার করা হয়েছে ছোট, স্বয়ংক্রিয় অস্ত্র, এবং মর্টার বোমা। বিএসএফের তরফ থেকেও হামলার পাল্টা জবাব দেওয়া হয়। দু পক্ষের মধ্যে দীর্ঘক্ষণ ধরে চলে গুলির লড়াই।

বারবার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘনের পর এবার অনুপ্রবেশের চেষ্টা। তবে জম্মু-কাশ্মীরে জঙ্গিদের ওই অনুপ্রবেশের চেষ্টা রুখে দিয়েছে ভারতীয় সেনা। সেনা-জঙ্গি সংঘর্ষে মৃত্যু হয়েছে তিন জঙ্গির। উত্তর কাশ্মীরের ট্যাংধার সেক্টরে নিয়ন্ত্রণরেখায় সংঘর্ষে জড়িয়ে পড়ে দু পক্ষ। ভারতে ঢুকে পড়ার চেষ্টা করছিল জঙ্গিদের একটি সশস্ত্র দল। বিষয়টি সেনাবাহিনীর নজরে আসতেই গুলি বিনিময় শুরু হয়ে যায়। ঘটনাস্থলে মৃত্যু হয় তিন জঙ্গির। তিনটি একে ফর্টি সেভেন রাইফেল আটক করেছে পুলিস।      

.