পূর্ণ কার্যকাল ক্ষমতায় থাকবে আমার সরকার, দাভোসে বললেন ফড়নবীস

এনডিএ থেকে শিবসেনার বেরিয়ে আসার ঘোষণার প্রভাব মহারাষ্ট্রের জোট সরকারের ওপর পড়বে না। মঙ্গলবার দাভোসে এমনটাই বললেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীস। মঙ্গলবার তিনি সংবাদসংস্থাকে জানান, পুরো সময় ক্ষমতায় থাকবে তাঁর সরকার। 

Updated By: Jan 23, 2018, 03:12 PM IST
পূর্ণ কার্যকাল ক্ষমতায় থাকবে আমার সরকার, দাভোসে বললেন ফড়নবীস

ওয়েব ডেস্ক: এনডিএ থেকে শিবসেনার বেরিয়ে আসার ঘোষণার প্রভাব মহারাষ্ট্রের জোট সরকারের ওপর পড়বে না। মঙ্গলবার দাভোসে এমনটাই বললেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীস। মঙ্গলবার তিনি সংবাদসংস্থাকে জানান, পুরো সময় ক্ষমতায় থাকবে তাঁর সরকার। 

মঙ্গলবার বালাসাহেব ঠাকরের জন্মদিকে বিজেপির সঙ্গত্যাগের সিদ্ধান্ত ঘোষণা করে শিবসেনা। জাতীয় কর্মসমিতির বৈঠকের পর শিবসেনা প্রধান ঊদ্ধব ঠাকরে জানিয়ে দেন, ২০১৯-এর লোকসভা নির্বাচনে একাই লড়বে শিবসেনা। এর পরই জল্পনা শুরু হয় মহারাষ্ট্রের NDA সরকারের ভবিষ্যত নিয়ে। 

আরও পড়ুন - মুম্বইয়ে বিজেপি বিরোধী মিছিলে প্রতিনিধি পাঠাচ্ছে তৃণমূল

কারণ ২৮৮ আসনের মহারাষ্ট্র বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতার জন্য চাই ১৪৪টি আসন। বিজেপির দখলে রয়েছে ১২২টি আসন। শিবসেনা পেয়েছে ৬৩টি আসন। সেক্ষেত্রে শিবসেনা সমর্থন প্রত্যাহার করলে সংখ্যালঘু হয়ে পড়বে ফড়নবীস সরকার। 

 

তবে এদিন তেমন কোনও আশঙ্কার কথা উড়িয়ে দিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রীর সফরসঙ্গী দেবেন্দ্র ফড়নবীস বর্তমানে রয়েছেন দাভোসে। সেখানেই সংবাদসংস্থা এএনআইকে তিনি বলেন, 'ওরা ওরকম অনেক কথাই বলে। আমাদের জোট এখনো রয়েছে। আমর সরকার তার কার্যকাল পূর্ণ করবে।'

 

 

.