#DeshKaZee: 'শেয়ারহোল্ডারের মতো আচরণ করুক, মালিকের মতো নয়', Invesco-কে বার্তা সুভাষ চন্দ্রের

'এই কোম্পানি কোনও একজন ব্যক্তির নয়, দেশবাসীর'।

Updated By: Oct 6, 2021, 10:17 PM IST
#DeshKaZee: 'শেয়ারহোল্ডারের মতো আচরণ করুক, মালিকের মতো নয়', Invesco-কে বার্তা সুভাষ চন্দ্রের

নিজস্ব প্রতিবেদন: 'Invesco শেয়ার হোল্ডার, মালিক নয়। তারা শেয়ারহোল্ডারের মতো আচরণ করুক, মালিকের মতো নয়'। স্পষ্ট বার্তা জিলের (Zeel) প্রতিষ্ঠাতা ডক্টর সুভাষ চন্দ্রের। বললেন, '১৯৯৪ সালে জি নেটওয়ার্ককে টার্গেট করেছিল বিদেশি বিনিয়োগকারী সংস্থা। তখন বলেছিলাম, India is not for sale'।

জি এন্টারটেইমেন্টের (ZEEL) সঙ্গে সোনি পিকচার্সের (SPNI)  সংযুক্তিকরণের ঘোষণার পর থেকে নাক গলাচ্ছে ইনভেসকো (Invesco)। শেয়ার ধারকদের কাছেও চুক্তির সমস্ত পরিকল্পনা করা হয়েছে। কিন্তু কেন? তাদের পিছনে কাদের হাত রয়েছে? কেন এই প্রশ্ন তারা এড়িয়ে চলেছে? তাদের কি মদত দিচ্ছে চিন? জিলের (Zeel) বিরুদ্ধে চিন কেন ষড়যন্ত্র করছে? কোনও কর্পোরেট সংস্থার ইশারায় কি এই সব কিছু হচ্ছে? দেশবাসী ও শেয়ারহোল্ডারদের যাবতীয় সংশয় ও কৌতুহল নিরসন করলেন খোদ  জিলের (Zeel) প্রতিষ্ঠাতা ডক্টর সুভাষ চন্দ্র। 

আরও পড়ুন: #DeshKaZee: ZEEL-Invesco বিবাদে কোম্পানি ট্রাইব্যুনালের দ্বারস্থ Zee Entertainment

বহুজাতিক সংস্থার নজরে জি। ZeeL-র ম্যানেজমেন্ট হাতে নিতে চায় বিদেশি বিনিয়োগকারী সংস্থা INVESCO। ম্যানেজিং ডিরেক্টর ও সিইও পদ থেকে সরাতে চায় পুনীত গোয়েঙ্কাকে। এসব নিয়ে কথা বলতে দিয়ে নিজের আবেগ ধরে রাখতে পারলেন না জিলের (Zeel) প্রতিষ্ঠাতা ডক্টর সুভাষ চন্দ্র। তাঁর কথায়, 'বোর্ড অফ ডিরেক্টরস বদলে ফেলা বা পুনীত গোয়েঙ্কাকে সরিয়ে দেওয়াটাই উদ্দেশ্য নয়। ঘুরপথে, বেআইনিভাবে কোম্পানিটাকে হাতিয়ে নিতে চাইছে INVESCO। এটা হতে পারে না। সেবি ও কেন্দ্রীয় কর্পোরেট বিষয়ক মন্ত্রকের অবিলম্বে হস্তক্ষেপ করা উচিত। বোর্ডের সদস্যরা হয়তো EGM-র জন্য় প্রস্তুত, কিন্তু সেকথা প্রকাশ্যে জানাক INVESCO'। সঙ্গে বার্তা, 'একটি টিভি চ্যানেল মানুষের চিন্তাভাবনা বদলে দেয়। ফলে দেশের জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ। এই কোম্পানি কোনও একজন ব্যক্তির নয়, দেশবাসীর'।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.