JEE Main 2021 এর তৃতীয় ও চতুর্থ দফার পরীক্ষা এমাসেই, দিনক্ষণ ঘোষণা কেন্দ্রের

কেন্দ্রের তরফে জানানো হয়েছে, যেসব পরীক্ষার্থী তাদের পরীক্ষা কেন্দ্র বদল করতে চান তারা websites nta.ac.in or jeemain.nta.nic.in গিয়ে তা করতে পারবেন

Updated By: Jul 6, 2021, 10:35 PM IST
JEE Main 2021 এর তৃতীয় ও চতুর্থ দফার পরীক্ষা এমাসেই, দিনক্ষণ ঘোষণা কেন্দ্রের

নিজস্ব প্রতিবেদন: JEE মেইনের তৃতীয় ও চতুর্থ দফার পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করল কেন্দ্র। মঙ্গলবার ওই ঘোষণা করেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল।

আরও পড়ুন-সিবিআইয়ের স্টিকার লাগানো গাড়িতেই পৈতৃক বাড়িতে যাতায়াত ছিল সনাতনের

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী জানিয়েছেন জেইই মেইনের(JEE Main 2021) তৃতীয় ও চতুর্থ দফার পরীক্ষা হবে এমাসেই। তৃতীয় দফার পরীক্ষা নেওয়া হবে ২০-২৫ জুলাই। অন্যদিকে, চতুর্থ দফার পরীক্ষা নেওয়া হবে ২৭ জুলাই থেকে ২ অগাস্টের মধ্যে। মেরিট লিস্ট প্রকাশ করা হবে ৯ অগাস্ট।

কেন্দ্রের তরফে জানানো হয়েছে, যেসব পরীক্ষার্থী তাদের পরীক্ষা কেন্দ্র বদল করতে চান তারা websites nta.ac.in or jeemain.nta.nic.in গিয়ে তা করতে পারবেন। সব ধরনের আবেদনের জন্য সাইট খোলা থাকবে ৮ জুলাই পর্যন্ত।

আরও পড়ুন-কেতাদুরস্ত মদনকে দেখে এগিয়ে গিয়ে দিলীপ বললেন, 'তৃণমূলে একজনই হিরো'   

উল্লেখ্য, ন্যাশনাল টেস্টিং এজেন্সির তথ্য অনুযায়ী, এপ্রিলের পরীক্ষার জন্য ইতিমধ্যেই ৬.৮০ লাখ পরীক্ষার্থী তাদের নাম নথিভূক্ত করেছেন। মে সেশনের জন্য নাম  লিখিয়েছেন ৬.০৯ লাখ পরীক্ষার্থী।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.