কাশ্মীর উপত্যকায় ২ ব্যাঙ্কের ৪০ শাখায় বন্ধ নগদ লেনদেন

বড় অঙ্কের টাকা লুঠ হওয়ার সম্ভবনা রয়েছে এমনটাই খবর গোয়েন্দা সূত্রে আর তাই দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা ও সোপিয়ান জেলায় জম্মু-কাশ্মীর ব্যাঙ্ক ও ইল্লাকুয়াই ব্যাঙ্কের চল্লিশটি শাখায় নগদ লেনদেন অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করে দেওয়ার নির্দেশ দিল প্রশাসন। ব্যাঙ্ক দুটির ওইসব ব্রাঞ্চের যেসব গ্রাহক রয়েছেন তাঁদের অন্য জেলার নির্দিষ্ট কয়েকটি ব্রাঞ্চে টাকা তোলার ব্যবস্থা করে দেওয়া হচ্ছে।

Updated By: May 8, 2017, 05:10 PM IST
কাশ্মীর উপত্যকায় ২ ব্যাঙ্কের ৪০ শাখায় বন্ধ নগদ লেনদেন

ওয়েব ডেস্ক: বড় অঙ্কের টাকা লুঠ হওয়ার সম্ভবনা রয়েছে এমনটাই খবর গোয়েন্দা সূত্রে আর তাই দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা ও সোপিয়ান জেলায় জম্মু-কাশ্মীর ব্যাঙ্ক ও ইল্লাকুয়াই ব্যাঙ্কের চল্লিশটি শাখায় নগদ লেনদেন অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করে দেওয়ার নির্দেশ দিল প্রশাসন। ব্যাঙ্ক দুটির ওইসব ব্রাঞ্চের যেসব গ্রাহক রয়েছেন তাঁদের অন্য জেলার নির্দিষ্ট কয়েকটি ব্রাঞ্চে টাকা তোলার ব্যবস্থা করে দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, দেশ জুড়ে নোট বাতিল হয়ে যাওয়ার পরে বেশ কিছুদিন উপত্যকায় পাথর ছোঁড়াসহ বিভিন্ন বিচ্ছিন্নতাবাদী কাজকর্মের হার অনেক কমে এসেছিল। কারণ বড় নোটে (৫০০ ও ১০০০ টাকার নোটে) হাতে মজুদ সব টাকাই রাতারাতি কাগজের টুকরোয় পরিণত হয়। আর তাই বারংবার ব্যাঙ্ক লুঠ করে 'তহবিল গড়া'র চেষ্টা করছে পাক মদতপুষ্ট বিচ্ছিন্নতাবাদী শক্তিগুলি, এমনটাই দাবি ভারতীয় ইন্টেলিজেন্সের। এবার পাক বিচ্ছিন্নতাবাদী ও জঙ্গিগোষ্ঠীগুলির সেই পরিকল্পনাতে জল ঢালতেই ব্যাঙ্কের ৪০টি ব্রাঞ্চের নগদ লেনদেন বন্ধের সিদ্ধান্ত। ব্যাপকভাবে বাড়ানো হচ্ছে নিরাপত্তা ব্যবস্থাও। (আরও পড়ুন- নগদের অভাবে কাশ্মীরে পরের পর ব্যাঙ্ক লুঠ জঙ্গিদের)

.