সপ্তম বেতন কমিশনের সুপারিশ লাগু হতে চলেছে

বহু প্রতীক্ষীত সপ্তম পে কমিশন লাগু হতে আর বেশী দেরি নেই। বলা যায় ক্যবিনেটের সম্মতি নিয়ে লাগু হওয়ার শেষ ধাপে রয়েছে এখন ৪৭ লক্ষ কেন্দ্রীয় সরকারি কর্মী ও ৫২ লক্ষ পেনশন ভোগীর আয় বৃদ্ধির আকাঙ্খা।

Updated By: Jun 27, 2016, 03:54 PM IST
সপ্তম বেতন কমিশনের সুপারিশ লাগু হতে চলেছে

ওয়েব ডেস্ক: বহু প্রতীক্ষীত সপ্তম পে কমিশন লাগু হতে আর বেশী দেরি নেই। বলা যায় ক্যবিনেটের সম্মতি নিয়ে লাগু হওয়ার শেষ ধাপে রয়েছে এখন ৪৭ লক্ষ কেন্দ্রীয় সরকারি কর্মী ও ৫২ লক্ষ পেনশন ভোগীর আয় বৃদ্ধির আকাঙ্খা।

সূত্রের খবর, ২৯শে জুন কেন্দ্রীয় ক্যবিনেট এই বিষয়ে চূড়ান্ত সম্মতি জানাবে। জানা যাচ্ছে, প্রধানমন্ত্রী নিজে অর্থ মন্ত্রককে নির্দেশ দিয়েছেন ৭ম বেতন কমিশনের সুপারিশকে বাস্তবে কার্যকারী করতে এবং তিনি 'এমপাওয়ার্ড গ্রুপ অফ সেক্রেটারিজ''-এর রিপোর্ট ২৯শে জুনের ক্যাবিনেট বৈঠকে জমা দিতে বলেছেন।

সপ্তম বেতন কমিশনের সুপারিশ কার্যকর হলে, কেন্দ্রীয় সরকারি চাকরির ক্ষেত্রে ন্যুন্যতম বেতন হবে (চাকরির শুরুতে) ২৩ হাজার টাকা। যা আগে ছিল আঠারো হাজার টাকা।

কেন্দ্রীয় সরকারি কর্মচারি সংগঠনগুলির বনধ, কর্মবিরতির হুমকির মুখে ক্যাবিনেট যে এই ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত কার্যকর করার পথে হাঁটছে তা একরকম স্পষ্ট এই পদক্ষেপে। শোনা যাচ্ছে জুলাই মাস থেকেই নতুন হারে বর্ধিত মাইনে পাবেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা।

দেশে পৃথক রেল বাজেট কী উঠতে চলল? 'ইঙ্গিত' সেইরকমই!

.