চাঁদে যাওয়ার টিকিট ও থাকার ব্যবস্থা করে দিক বিজেপি, কটাক্ষ বিদ্বজ্জন গোপালকৃষ্ণনের

সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাত্কারে  গোপালকৃষ্ণন বলেন, এমন অফার দেওয়া খুশি হলাম। পৃথিবীর বিভিন্ন জায়গায় ঘুরেছি। চাঁদ নিয়ে কৌতূহল তো রয়েছে

Updated By: Jul 26, 2019, 04:51 PM IST
চাঁদে যাওয়ার টিকিট ও থাকার ব্যবস্থা করে দিক বিজেপি, কটাক্ষ বিদ্বজ্জন গোপালকৃষ্ণনের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: জয় শ্রীরাম ধ্বনি শুনতে পছন্দ করেন না এমন ব্যক্তিদের চাঁদে থাকা উচিত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বিদ্বজ্জনদের দেওয়া চিঠি পরিপ্রেক্ষিতে এমনটাই জানিয়েছিল বিজেপি মুখপাত্র বি গোপালকৃষ্ণন। উত্তরে ৪৯ জন বিদ্বজ্জনদের ওই দলে থাকা কেরল পরিচালক আদুর গোপালকৃষ্ণন জানান, টিকিট এবং বাসস্থানের ব্যবস্থা করলেই চাঁদে যাওয়া যায়।

সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাত্কারে  গোপালকৃষ্ণন বলেন, এমন অফার দেওয়া খুশি হলাম। পৃথিবীর বিভিন্ন জায়গায় ঘুরেছি। চাঁদ নিয়ে কৌতূহল তো রয়েছে। উনি যদি টিকিট এবং হোটেলের ব্যবস্থা করে দেন তো ভালই হয়। উল্লেখ্য, ফেসবুক পোস্টে বিজেপি নেতা লেখেন, যাঁরা জয় শ্রীরাম শুনতে অপছন্দ করেন, শ্রীহরিকোটায় নাম বুক করে চাঁদে চলে যান।

আরও পড়ুন- ‘সংসদে থাকার অধিকার নেই...’ আজমের ‘কটূক্তি’র জবাব দিলেন সাংসদ রমা দেবী

উল্লেখ্য, অসহিষ্ণুতা, জয় শ্রীরাম ধ্বনি দিয়ে গণপিটুনির মতো ঘটনা উদ্বেগ প্রকাশ করে প্রধানমন্ত্রীকে খোলা চিঠি দিয়েছিলেন ৪৯ জন বিদ্বজ্জন। এর মধ্যে রয়েছেন অপর্ণা সেন, সৌমিত্র চট্টপাধ্যায়, কৌশিক সেনদের মতো বুদ্ধিজীবীরা। এই চিঠিতে চাপান-উতর তৈরি হয় দেশজুড়ে। পালটা কঙ্গনা রাওয়াত, প্রসূন জোশী-সহ ৬২ বিশিষ্ট জন। অপর্ণাদের একহাত নিয়ে তাঁদের কটাক্ষ, বিশেষ ক্ষেত্রে প্রতিবাদ, অপব্যাখ্যা এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে প্রধানমন্ত্রীকে চিঠি দেওয়া হয়েছে। তাঁরা এমন কিছু ঘটনা উল্লেখ করে প্রশ্ন তোলেন, অপর্ণা সেনারা কেন এ বিষয়ে মুখ খোলেননি।

কেরল পরিচালক আদুর গোপালকৃষ্ণন জানান, রামের মাহত্ম্য শুনেই বড় হয়েছি। আর সেই রামের স্লোগানকে গণপিটুনিতে ব্যবহার করা উদ্বেগজনক। আগামী দিনে এই প্রবণতা ভয়ঙ্কর আকার ধারণ করতে পারে।

.