মাইনে না পেয়ে অফিসের ‘বস’কে অপহরণ! গ্রেফতার ৪

এই ঘটনায় এখনও পর্যন্ত ৪ অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিস। আরও ৩ অভিযুক্তের খোঁজে তল্লাশি চলছে।

Updated By: Apr 10, 2019, 05:39 PM IST
মাইনে না পেয়ে অফিসের ‘বস’কে অপহরণ! গ্রেফতার ৪
--প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: সাত মাস ধরে মাইনে পাচ্ছিলেন না কর্মীরা। বার বার চেয়েও কোনও ফল হয়নি। আর্থিক সংকটের জেরে শেষমেশ অফিসে তালা পড়ে। কিন্তু মাইনের টাকা ছাড়া যাবে না! তাই বকেয়া মাইনে আদায় করতে অফিসের ‘বস’কেই অপহরণ করে বসলেন ৭ কর্মী! এক বার নয়, পর পর দু’বার! দু’বারই অবশ্য দিনভর অত্যাচার করে, ভয় দেখিয়ে ‘বস’কে ছেড়েও দেয় তারা। কিন্তু কর্মীদের অত্যাচারের ঠেলার যখন বস আত্মহত্যা করার চেষ্টা করল, তখন গোটা ঘটনাটা জানাজানি হয়ে গেল!

ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরুর হালাসুরুতে। জানা গিয়েছে, বেঙ্গালুরুর কুডলু এলাকায় একটি স্টার্টআপ তথ্যপ্রযুক্তি কোম্পানি চালাতেন বছর সাতাশের যুবক সুজয় এসকে। আর্থিক সংকটের জেরে মাস খানেক আগে সংস্থা বন্ধ করে দেন তিনি। এর পরই তাঁর সংস্থার ৭ কর্মী বকেয়া মাইনের দাবিতে বেঙ্গালুরুর কেমব্রিজ লে আউট এলাকা থেকে সুজয়কে অপহরণ করে। সুজয়ের অভিযোগ, দু’দিন আটকে রেখে তাঁর উপর অত্যাচার চালায় ওই সাত জন। পরে দ্রুত টাকা দেওয়ার শর্তে তাঁকে ছেড়ে দেওয়া হয়।

আরও পড়ুন: অনুমতি ছাড়াই লেনদেন GPay-তে! আরবিআই ও গুগলের জবাব তলব আদালতের

এর পর ফের ২৫ মার্চ তামিলনাড়ু যাওয়ার পথে সুজয়কে অপহরণ করে মান্ড্য-এর জেলার কাছে মাদ্দুর এলাকায় তাঁর উপর চলে অত্যাচার ওই সাত জন। দিনভর তাঁর উপর অত্যাচার চালানোর পর পরের দিন বেঙ্গালুরুর বিরুপাক্ষপুরে তাঁকে ছেড়ে দেওয়া হয়। এর পরই ভয়ে, অবসাদে ঘুমের ওষুধ আর কীটনাশক খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন সুজয়। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষই এর পর পুলিসে খবর দেয়। পুলিসের কাছে দেওয়া সুজয়ের জবানবন্দীর ভিত্তিতে অভিযুক্ত ৭ জনের বিরুদ্ধে অপহরণ, হামলা ও অপরাধমূলক ভীতিপ্রদর্শনের অপরাধে ভারতীয় দণ্ডবিধির ৩৫১, ৩৬২ ও ৫০৩ ধারায় মামলা দায়ের করে পুলিশ। এই ঘটনায় এখনও পর্যন্ত ৪ অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিস। আরও ৩ অভিযুক্তের খোঁজে তল্লাশি চলছে।

.