'মহাজোটকে ভোট দিন', দেশের মুসলিমদের নিদান জামাত-ই-ইসলামির

রবিবার পশ্চিম উত্তরপ্রদেশের সাহারনপুরের দেওবাঁধের সভায় মায়াবতী বলেন, “ভোট ভাগ করবেন না'।

Updated By: Apr 10, 2019, 05:02 PM IST
'মহাজোটকে ভোট দিন', দেশের মুসলিমদের নিদান জামাত-ই-ইসলামির

নিজস্ব প্রতিবেদন: ভোট প্রচারে বিরাম নেই ধর্মীয় মেরুকরণের রাজনীতিতে। মুসলিমদের এককাট্টা হয়ে সপা-বসপা জোটে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে বিতর্ক উস্কে দিয়েছেন মায়াবতী। এর মধ্যেই আবার ধার্মিক সংগঠন জামাত-এ-ইসলামি হিন্দও  মুসলিমদের মহাজোটকে ভোট দেওয়ার আবেদন করেছে।

মুসলিমদের চিঠি লিখে জামাত-এ-ইসলামি হিন্দ আবেদন করেছে, তাঁরা যেন মহাজোটকেই দেন। জামাতের এমন আবেদনে বিতর্কের সৃষ্টি হয়েছে। মহাজোটকে ভোট দেওয়া মানে গেরুয়া শিবিরকে ঠেকানো। উত্তরপ্রদেশে সপা-বসপা জোট হলেও দানা বাঁধেনি মহাজোট। আলাদা প্রার্থী ঘোষণা করেছে কংগ্রেস। স্বাভাবিকভাবেই মুসলিম ভোটের একটা অংশ কংগ্রেসের দিকে ঝুঁকে থাকে। আর সেই সম্ভাবনার কথা মাথায় রেখে         

রবিবার পশ্চিম উত্তরপ্রদেশের সাহারনপুরের দেওবাঁধের সভায় মায়াবতী বলেন, “ভোট ভাগ করবেন না। বিজেপির সঙ্গে টক্কর দেওয়ার মতো ক্ষমতা নেই কংগ্রেসের। লড়াই হবে মহাজোটের সঙ্গেই।” 

তার পাল্টা মেরঠের সভায় যোগী আদিত্যনাথ বলেন, ''আলিকে বিশ্বাস করে কংগ্রেস, সপা ও বসপা। আমারা বজরংবলিকে ভরসা করি। শুধু কংগ্রেস নয়, উত্তরপ্রদেশের সপা-বসপা ও রাষ্ট্রীয় লোকদলও সবুজ ভাইরাসে আক্রান্ত। মুসলিম লিগের সঙ্গে হাত মিলিয়ে সভা থেকে আলি আলি বলে চেঁচামেচি করছে ওরা। এই ভাইরাসকে খতম করার সময় এসে গিয়েছে''।  তিনি আরও বলেন, ''ওদের মুসলিমদের ভোট চাই, তাহলে বাকিরা আমাদের ভোট দিন''।      

আরও পড়ুন- ভোট চলে গেলে আমাদের হয়ে যাবে কেন্দ্রীয় বাহিনী, বললেন মমতা

শুধু এখানেই থামেননি যোগী। বহুজন সমাজ পার্টির নেত্রীকে বিঁধে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, ''দলিত-মুসলিম জোট অসম্ভব। হিন্দুদের কাছে বিজেপি ছাড়া আর কোনও বিকল্প নেই''। 

.