অসমে হিন্দিভাষীদের উপর আক্রমণ, জঙ্গিদের গ্রেনেড হামলায় মৃত ২

তিনসুকিয়ার ধলায় পাঁচ বাঙালিকে হত্যার ঘটনার রেশ না কাটতেই শিবসাগর জেলায় হিন্দিভাষীদের উপরে আক্রমণ চালাল আলফা স্বাধীন।

Updated By: Nov 23, 2018, 10:06 AM IST
অসমে হিন্দিভাষীদের উপর আক্রমণ, জঙ্গিদের গ্রেনেড হামলায় মৃত ২

নিজস্ব প্রতিবেদন: তিনসুকিয়ার ধলায় পাঁচ বাঙালিকে হত্যার ঘটনার রেশ না কাটতেই শিবসাগর জেলায় হিন্দিভাষীদের উপরে আক্রমণ চালাল আলফা স্বাধীন। দাবি মতো টাকা দিতে না পারায় ডিমৌতে এক হার্ডঅয়্যারের দোকানে গ্রেনেড ছুঁড়ল জঙ্গিরা। ঘটনাস্থলেই এক ক্রেতার মৃত্যু হয়। এই ঘটনায় আরও একজনের মৃত্যুর হয়েছে বলে জানা যাচ্ছে। জখম হয়েছেন দোকানের মালকিন মঞ্জু অগ্রবাল ও তাঁর ভাই কমল অগ্রবাল।

আরও পড়ুন- লোকসভার আগেই জম্মু ও কাশ্মীরে বিধানসভা ভোট, জানিয়ে দিল নির্বাচন কমিশন

পুলিস জানায়, আজ সন্ধ্যা সওয়া ৫টা নাগাদ ডিহিং পথে থাকা ডিমৌ চারিয়ালিতে অগ্রবালাদের হার্ডঅয়্যার দোকান লক্ষ্য করে অজ্ঞাতপরিচয় মোটরবাইক আরোহীরা গ্রেনেড ছুঁড়ে পালায়। গুরুতর জখম হন কমলবাবু ও এক ক্রেতা। মঞ্জুদেবী সামান্য জখম হন। হাসপাতালে ওই ক্রেতাকে মৃত ঘোষণা করা হয় (পরিচয় এখনও জানা যায়নি)। কমলবাবুর আঘাত গুরুতর।

আরও পড়ুন- কৃষক আন্দোলনে ফের উত্তাল হল মুম্বই, সরকারের আশ্বাসে থামল বিক্ষোভ

অগ্রবাল পরিবার জানায়, বছরখানেক ধরেই আলফা স্বাধীন তাদের নিশানা করেছে। চার লক্ষ টাকা তোলা দাবি করেছিল আলফা। এক বছর আগে প্রথমবার আলফার হুমকি পাওয়ার পরে ওই পরিবারকে পুলিসের তরফে দেহরক্ষী দেওয়া হয়েছিল। মাস কয়েক আগে ফের আলফা অগ্রবালদের দোকান লক্ষ্য করে গুলিও চালিয়েছিল। ডিজিপি কুলধর শইকিয়া জানান, আলফা স্বাধীনকে দমন করতে পুলিশের অভিযান চলছে। ধলা কাণ্ডে জড়িত ছয় আলফা জঙ্গিকে শনাক্ত করা হয়েছে। কীভাবে, কারা ওই ঘটনা ঘটিয়েছিল সব তথ্য পুলিসের হাতে আছে। জঙ্গিদের ধরতে অসম ও অরুণাচলের পুলিস একসঙ্গে অভিযান চালাচ্ছে। জাগুন, চড়াইদেও অপহরণকাণ্ডগুলি নিয়ে নাগাল্যান্ড পুলিসও তদন্ত চালাচ্ছে।

.