ইয়েস ব্যাঙ্ক কাণ্ডে রিলায়্যান্স গ্রুপ কর্তা অনিল অম্বানিকে তলব করল ED

ইয়েস ব্যাঙ্ক থেকে প্রায় ১২,৮০০ কোটি টাকা ঋণ নিয়েছিল রিল্যায়ন্স গ্রুপ। যা এখন অনুত্পাদক সম্পদ হয়ে দাঁড়িয়েছে। সেই সূত্রে সংস্থার কর্ণধারকে তলব করা হচ্ছে

Updated By: Mar 16, 2020, 01:20 PM IST
ইয়েস ব্যাঙ্ক কাণ্ডে রিলায়্যান্স গ্রুপ কর্তা অনিল অম্বানিকে তলব করল ED
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ইয়েস ব্যাঙ্ক আর্থিক প্রতারণা কাণ্ডে রিলায়্যান্স গ্রুপের কর্ণধার অনিল অম্বানিকে সমন করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এর আগে মুম্বইয়ের ইডি অফিসে হাজিরা দিতে বলা হয়েছিল অনিল অম্বানিকে। সূত্রের খবর, অসুস্থতার কারণ দেখিয়ে আর কিছুটা সময় চেয়েছিলেন তিনি।

ইয়েস ব্যাঙ্ক থেকে প্রায় ১২,৮০০ কোটি টাকা ঋণ নিয়েছিল রিল্যায়ন্স গ্রুপ। যা এখন অনুত্পাদক সম্পদ হয়ে দাঁড়িয়েছে। সেই সূত্রে সংস্থার কর্ণধারকে তলব করা হচ্ছে। জানা গিয়েছে, ওই সংস্থার অন্যান্য আধিকারিককে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হতে পারে।  ইয়েস ব্যাঙ্কের দুর্নীতি প্রকাশ্যে আসার পর থেকেই নজরদারিতে রেখেছে রিজার্ভ ব্যাঙ্ক। ব্যাঙ্কিং লেনদেন, ডেবিড ও ক্রেডিট কার্ডে পেমেন্টে রাশ টানা হয়েছে। মাসে ৫০ হাজার টাকা পর্যন্ত তুলতে পারবে ওই ব্যাঙ্কের গ্রাহকরা। এর ফলে প্রবল অসুবিধার মুখে পড়েছেন তাঁরা।

আরও পড়ুন- ডেবিট ও ক্রেডিট কার্ড ব্যবহারে নয়া নিয়ম, আজ থেকেই কার্যকর RBI-এর নির্দেশ

ইয়েস ব্যাঙ্কের প্রতিষ্ঠাতা রাণা কাপুরকে গ্রেফতার করা হয়েছে। দিল্লিতে সম্পত্তি কেনার অভিযোগে সস্ত্রীক রাণা কাপুরের বিরুদ্ধে নতুন করে একটি মামলা করে সিবিআই। এ নিয়ে তাঁদের বিরুদ্ধে দ্বিতীয় মামলা হল। উল্লেখ্য, ইয়েস ব্যাঙ্ককে বাঁচাতে ইতিমধ্যে ৪৯ শতাংশ শেয়ার কেনার ঘোষণা করেছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। 

.