নিঠারি হত্যাকাণ্ড: সিরিয়াল কিলার সুরিন্দর কোলির মৃত্যুদণ্ড মকুব করে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ এলাহাবাদ হাইকোর্টের

নিঠারি হত্যাকাণ্ডে মূল দোষী সিরিয়াল কিলার সুরিন্দর কোলির মৃত্যদণ্ড বাতিল করে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা শোনাল এলাহাবাদ হাইকোর্ট।  

Updated By: Jan 28, 2015, 05:17 PM IST
নিঠারি হত্যাকাণ্ড: সিরিয়াল কিলার সুরিন্দর কোলির মৃত্যুদণ্ড মকুব করে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ এলাহাবাদ হাইকোর্টের

এলাহাবাদ: নিঠারি হত্যাকাণ্ডে মূল দোষী সিরিয়াল কিলার সুরিন্দর কোলির মৃত্যদণ্ড বাতিল করে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা শোনাল এলাহাবাদ হাইকোর্ট।  

আজ এলাহাবাদ হাইকোর্টের মুখ্য বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় ও বিচারপতি পিকেএস বাঘেলের ডিভিশন বেঞ্চ এই সিদ্ধান্ত জানিয়েছে।  

নিঠারি হত্যাকাণ্ডের মুখ্য অভিযুক্ত সুরেন্দ কোলির মৃত্যুদণ্ডের সাজাকে চ্যালেঞ্জ করে এলাহাবাদ হাইকোর্টে একটি পিআইএল দায়ের করে পিপলস ইউনিয়ন ফর ডেমোক্রেটিক রাইটস। কোলি নিজেও তার ফাঁসির নির্দেশকে চ্যালেঞ্জ করে একই ধরণের একটি পিটিশন দায়ের করেছিল।

৪ বছর আগেই সুপ্রিম কোর্টে মৃত্যদণ্ডের সাজা মকুব করার আবেদন জানিয়েছিল সুরিন্দর কোলি। গতবছর ২৮ অক্টোবর সুরিন্দরের আবেদন খারিজ করে দেয় শীর্ষ আদালত। এর ৩দিন পর ৩১ অক্টোবর এলাহাবাদ হাইকোর্টে পিআইএল-টি দায়ের করা হয়।

সুরিন্দরের আবেদন খারিজ হয়ে যাওয়ার পর একদিকে যখন তার ফাঁসি প্রায় নিশ্চিত তখনই এই পিআইএল-এর ভিত্তিতে নিঠারি হত্যাকাণ্ডের খলনায়কের মৃত্যুদণ্ডে স্থগিতাদেশ জারি করে এলাহাবাদ হাইকোর্ট।

২০০৯ সালে নৃশংস নিঠারি হত্যাকাণ্ডের নির্মমতায় সারা দেশের শিরদাঁড়া দিয়েই ভয়ের চোরা স্রোত বয়ে গিয়েছিল। প্রথমে ব্যবসায়ী এমএস পান্ধারের বাংলোর পিছনের নর্দমা থেকে উদ্ধার হয় শরীরের কিছু কাটা অংশ। এই এমএস পান্ধারের বাড়িতেই পরিচারক ছিল সুরিন্দর কোলি। এই ঘটনার তদন্ত করতে গিয়ে পুলিস জানতে পারে নিঠারি গ্রামের ১৯ জন কিশোরী ও শিশুকে পান্ধারের বাংলোতেই ধর্ষণ করে খুন করেছে সুরিন্দর কোলি। শুধু তাই নয় এই কিশোরী ও শিশুদের শরীরের বিভিন্ন অংশ কেটে কেটে রান্না করে খাওয়ারও অভিযোগ ওঠে সুরিন্দর কোলির বিরুদ্ধে।

 

 

.