Air India Rebranding: বিদায় মহারাজা! আমূল বদল এয়ার ইন্ডিয়ায়

Tata Group: টাটা গ্রুপ ২০২২ সালের জানুয়ারিতে এয়ার ইন্ডিয়া কিনেছিল। এরপর থেকে এর ব্র্যান্ডিং নিয়ে কাজ করা হচ্ছে। একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে যে বিমান সংস্থাটি তার বিমানবন্দরের লাউঞ্জ এবং প্রিমিয়াম ক্লাসের জন্য মহারাজার ছবি ব্যবহার করা চালিয়ে যেতে পারে।

Updated By: Jul 26, 2023, 01:47 PM IST
Air India Rebranding: বিদায় মহারাজা! আমূল বদল এয়ার ইন্ডিয়ায়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এয়ার ইন্ডিয়ার ব্র্যান্ডিংয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা মহারাজাকে এখন দেখা যাবে নতুন ভূমিকায়। জেআরডি টাটার আমলে ববি কুকা মহারাজাকে উজ্জ্বল করেছিলেন। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এয়ার ইন্ডিয়ার মহারাজা একটি পিছনে সরে যেতে পারে। প্রতিষ্ঠানটির বাণিজ্যিক পরিচালক ছিলেন ববি কুকা। এক সময় মহারাজার ভূমিকায় এয়ার ইন্ডিয়ার ব্র্যান্ডিং করেছিলেন। সাত দশকেরও বেশি সময় পর আবারও টাটা গ্রুপের মালিকানায় এসেছে এয়ার ইন্ডিয়া। এমন পরিস্থিতিতে আবারও এয়ারলাইন্সের ব্র্যান্ডিং নিয়ে কাজ চলছে।

মহারাজাকে ‘টাটা’ বলার প্রস্তুতি শুরু

এয়ার ইন্ডিয়ার তরফে মহারাজাকে মাস্কট হিসাবে বিদায় জানানোর প্রস্তুতি চলছে। আগামী দিনে মহারাজাকে দেখা যাবে অন্য একটি চরিত্রে। টাটা গ্রুপ ২০২২ সালের জানুয়ারিতে এয়ার ইন্ডিয়া কিনেছিল। এরপর থেকেই এর ব্র্যান্ডিং নিয়ে কাজ করা হচ্ছে। বিভিন্ন প্রতিবেদনে দাবি করা হয়েছে যে বিমান সংস্থাটি তার বিমানবন্দরের লাউঞ্জ এবং প্রিমিয়াম ক্লাসের জন্য মহারাজার ছবি ব্যবহার করা চালিয়ে যেতে পারে। কিন্তু এটিকে আর তাদের ম্যাসকট হিসাবে ব্যবহার করা হবে না।

আরও পড়ুন: Udipi Nursing College Video: নার্সিং কলেজের টয়লেটে ছাত্রীর ভিডিয়ো রেকর্ড, সাম্প্রদায়িক ষড়যন্ত্রের তত্ত্ব ওড়াল পুলিস

লোগোটি ১৯৪৬ সালে পরিবর্তন করা হয়েছিল

শেষবার ১৯৪৬ সালে মহারাজার লোগো পরিবর্তন করা হয়েছিল, যা ৭৬ বছরেরও বেশি পুরনো। প্রতিবেদনে বলা হয়েছে যে এয়ারলাইনটি একটি নতুন পোশাকও পাবে। এতে লাল, সাদা এবং বেগুনি রঙ থাকবে। লাল এবং সাদা এয়ার ইন্ডিয়ার রঙ হলেও বেগুনিটি ভিস্তারার পোশাক থেকে নেওয়া হবে। টাটা গ্রুপ তাদের এয়ারলাইন্স - ভিস্তারা এবং এয়ার ইন্ডিয়াকে মিশিয়ে দেওয়ার কথা ঘোষণা করেছে। এই কাজ মার্চ ২০২৪ এর মধ্যে শেষ হবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন: Kargil Vijay Diwas 2023: পরাক্রমের ২৪ বছর, জেনে নিন কার্গিল যুদ্ধের অজানা ১০ তথ্য

একটি রিপোর্টে বলা হয়েছে যে লন্ডনের ব্র্যান্ড এবং ডিজাইন কনসালটেন্সি ফার্ম ফিউচারব্র্যান্ড এয়ার ইন্ডিয়ার ব্র্যান্ডিং কৌশল পুনরায় প্রণয়নের জন্য দায়িত্ব নিয়েছে। নতুন ব্র্যান্ডিং অগস্টে সকলের সামনে আনা হবে বলে মনে করা হচ্ছে। এর আগে টাটা সন্সের চেয়ারম্যান এন চন্দ্রশেখরন এয়ার ইন্ডিয়ার সম্পূর্ণ রূপান্তরের কথা জানিয়েছিলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.