Air India Pilot: মহিলা বন্ধুকে ককপিটে প্রবেশের অনুমতি, উড়ান নিয়ম লঙ্ঘন করায় তদন্তের মুখে এয়ার ইন্ডিয়ার পাইলট

  এয়ার ইন্ডিয়ার বিমানের মধ্যে পাইলটের নিয়ম লঙ্ঘনের জন্য এবার উড়ান ব্যবস্থার তদন্তের মুখে পড়লেন এক পাইলট। ফেব্রুয়ারিতে দুবাই থেকে দিল্লি যাওয়ার সময় একজন মহিলা বন্ধুকে নিয়ে ককপিটে প্রবেশের মতো ঘটনা ঘটান তিনি। শুধু তাই নয়, ককপিটে সারারাত থাকারও অনুমতি দেন। যার জেরে ওই পাইলটের বিরুদ্ধে বিশদ তদন্তের নির্দেশ দিয়েছে ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ)। 

Updated By: Apr 21, 2023, 05:39 PM IST
Air India Pilot: মহিলা বন্ধুকে ককপিটে প্রবেশের অনুমতি, উড়ান নিয়ম লঙ্ঘন করায় তদন্তের মুখে এয়ার ইন্ডিয়ার পাইলট
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  এয়ার ইন্ডিয়ার বিমানের মধ্যে পাইলটের নিয়ম লঙ্ঘনের জন্য এবার উড়ান ব্যবস্থার তদন্তের মুখে পড়লেন এক পাইলট। ফেব্রুয়ারিতে দুবাই থেকে দিল্লি যাওয়ার সময় একজন মহিলা বন্ধুকে নিয়ে ককপিটে প্রবেশের মতো ঘটনা ঘটান তিনি। শুধু তাই নয়, ককপিটে সারারাত থাকারও অনুমতি দেন। যার জেরে ওই পাইলটের বিরুদ্ধে বিশদ তদন্তের নির্দেশ দিয়েছে ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ)। 

আরও পড়ুন, অন্নপূর্ণার মারণখাদে আটকে ১ সপ্তাহ, পোল্যান্ডের পর্বতারোহী বাঁচালেন 'নিখোঁজ' অনুরাগের প্রাণ

তাঁদের তরফে জানান হয়েছে, এই ঘটনা ডিজিসিএ-এর সুরক্ষা পরিধির বাইরে। তাই ইতিমধ্যেই এই ঘটনা নিয়ে তদন্ত শুরু হয়েছে। প্রাসঙ্গিক তথ্যগুলি পরীক্ষা করা হবে বলে জানান হয়েছে। জানা গিয়েছে, পাইলট তার মহিলা বন্ধুকে, যিনি একই ফ্লাইটে যাত্রী হিসেবে ছিলেন। ২৭ ফেব্রুয়ারি দুবাই থেকে ফ্লাইট ছাড়ার পরপরই ককপিটে পাইলটের সঙ্গে বসতে যান ওই মহিলা। প্রায় তিনঘণ্টা তিনি ককপিটেই ছিলেন।

এক আধিকারিক জানিয়েছেন,  পাইলটের এই কাজ কেবল সুরক্ষা লঙ্ঘনই নয়, এটি একটি বিভ্রান্তিও তৈরি করেছিল যাত্রীদের কাজ। তদন্তের ফলাফলের উপর নির্ভর করবে বাকিটা। এই ঘটনার জেরে তার লাইসেন্স স্থগিত বা বাতিল হবে কি না, অথবা শাস্তিমূলক ব্যবস্থার মুখোমুখি হতে পারেন কি না তা তদন্তের পরই জানা যাবে।

আরও পড়ুন, Ram Mandir: রাম লালার জলাভিষেকে ১৫৫ নদীর জল, ঘটি ভরে আসবে পাকিস্তান থেকেও!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.