Vampire facial at Spa: ভ্যাম্পায়ার ফেসিয়াল! নয়া ট্রেন্ডে মুখে রক্ত মেখে AIDS আক্রান্ত মহিলা...

ভ্যাম্পায়ার ফেসিয়ালে ঝুঁকি অপেক্ষাকৃত কম, এমনটাই মনে করা হত এতদিন। কিন্তু এই ঘটনা ভাবিয়ে তুলেছে চিকিৎসকদের। পরিচ্ছন্নতা, নতুন সূচ ও সরঞ্জাম ব্যবহারের দিকে নজর দিতে বলছেন তাঁরা। 

Updated By: Apr 26, 2024, 11:01 PM IST
Vampire facial at Spa: ভ্যাম্পায়ার ফেসিয়াল! নয়া ট্রেন্ডে মুখে রক্ত মেখে AIDS আক্রান্ত মহিলা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: এভাবেও সংক্রমণ ছড়াতে পারে! কীভাবে? স্পা-এ ভ্যাম্পায়ার ফেসিয়াল করাতে দিয়ে এবার AIDS আক্রান্ত হলেন ৩ মহিলা। এই অসুখে কার্যত কোনও চিকিৎসা নেই। ঘটনা ঘটেছে আমেরিকায়।

আরও পড়ুন:  Summer: এই দাবদাহে ঘরে এসি নেই তো কী? রয়েছে এসি ছাড়াই ঘর ঠান্ডা করার দারুণ সহজ সব উপায়...

আমেরিকায় স্বাস্থ্য় বিষয়ক সংস্থার রিপোর্টে উল্লেখ, লাইসেন্স ছিল না। ২০১৮ সালে নিউ মেক্সিকোর ওই স্পাটি বন্ধ করে দেয় প্রশাসন।  মালিক এখন জেলে। এরপর যখন ওই স্পা-এর এক মহিলা গ্রাহকের AIDS সংক্রমণ ধরে পড়ে, তখনই নড়েচড়ে প্রশাসন। মুখে রক্ত মেখে ভ্যাম্পায়ার ফেসিয়াল করিয়েছিলেন তিনি। তদন্তে উঠে আসে চাঞ্চল্য়কর তথ্য। 

জানা যায়, যে সরঞ্জাম একবারই ব্যবহার হওয়ার কথা, সেই সরঞ্জাম একাধিকবার ব্যবহার করা হত ওই স্পা-এ। বাদ যেত না লেবেলবিহিন রক্তের শিশিও!  ঠিক কীভাবে ওই মহিলা সংক্রমিত হলেন? তা অবশ্য স্পষ্ট নয়। তবে তিনি একা নন, ওই স্পা-এ  ভ্যাম্পায়ার ফেসিয়াল করানোর পর AIDS আক্রান্ত হয়েছেন আরও বেশ কয়েকজন। আরও যাঁরা গ্রাহক ছিলেন, তাঁদেরও HIV পরীক্ষা করানোর পরামর্শ দিয়েছেন স্বাস্থ্য় দফতরের আধিকারিকরা। তবে এখনও পর্যন্ত নতুন কোনও AIDS আক্রান্তের সন্ধান মেলেনি।

প্রসাধনের জগতে এই ভ্যাম্পায়ার ফেসিয়াল এখন নয়া ট্রেন্ড। এতে ঝুঁকিও অপেক্ষাকৃত কম, এমনটাই মনে করা হত এতদিন। কিন্তু এই ঘটনা ভাবিয়ে তুলেছে চিকিৎসকদের। পরিচ্ছন্নতা, নতুন সূচ ও সরঞ্জাম ব্যবহারের দিকে নজর দিতে বলছেন তাঁরা। 

আরও পড়ুন:  Gold Price Today: অবিশ্বাস্য! আজ বাংলায় সোনার দাম সবচেয়ে কম! এখনই ছুটুন জুয়েলারি শপে...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.