Oath Taking Ceremony of Newly Elected MLAS: সায়ন্তিকারা শপথের দাবিতে ধরনায়, পাত্তা না দিয়ে দিল্লি গেলেন বোস!

লোকসভা ভোটের সঙ্গে উপনির্বাচনও হয়ে গিয়েছে রাজ্যের দুই কেন্দ্রে। বরানগরে জিতেছেন তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, ভগবানগোলায় রেয়াত হোসেন সরকার। রাজভবন থেকে চিঠি পাঠিয়ে নবনির্বাচিত বিধায়ককে জানানো হয়েছিল, আজ বুধবার সাড়ে বারোটায় রাজভবনেই শপথ বাক্য পাঠ করানো হবে তাঁদের। কিন্তু রাজভবনে যাননি উপনির্বাচনে জয়ী দুই প্রার্থী। কেন? রাজ্যপাল রীতিমতো ক্ষুব্ধ। সূত্রের খবর তেমনই।

Updated By: Jun 26, 2024, 06:12 PM IST
Oath Taking Ceremony of Newly Elected MLAS: সায়ন্তিকারা শপথের দাবিতে ধরনায়, পাত্তা না দিয়ে দিল্লি গেলেন বোস!

শ্রেয়সী গঙ্গোপাধ্যায় ও প্রবীর চক্রবর্তী: শপথ-সংঘাতে নয়া মোড়।  তৃণমূলের দুই জয়ী প্রার্থীর বিরুদ্ধে এবার আইনি ব্যবস্থা নেওয়ার ভাবনা রাজভবনের! রাজভবন সূত্রে দাবি,'শপথ গ্রহণ না করে যদি বিধানসভায় যোগ দেন, তাহলে প্রতিদিন ৫০০ টাকা করে জরিমানা করা হবে'।

আরও পড়ুন:  Bidhannagar Municipality: মিউটেশনে সার্ভিস চার্জের নামে টাকা তোলার সুযোগ নেই, বিধাননগর পুরসভাকে সাফ জানাল হাইকোর্ট

ঘটনাটি ঠিক কী? লোকসভা ভোটের সঙ্গে উপনির্বাচনও হয়ে গিয়েছে রাজ্যের দুই কেন্দ্রে। বরানগরে জিতেছেন তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, ভগবানগোলায় রেয়াত হোসেন সরকার। রাজভবন থেকে চিঠি পাঠিয়ে নবনির্বাচিত বিধায়ককে জানানো হয়েছিল, আজ বুধবার সাড়ে বারোটায় রাজভবনেই শপথ বাক্য পাঠ করানো হবে তাঁদের। কিন্তু রাজভবনে যাননি উপনির্বাচনে জয়ী দুই প্রার্থী। কেন? রাজ্যপাল রীতিমতো ক্ষুব্ধ। সূত্রের খবর তেমনই।

এদিকে রাজ্যপাল তখন  দিল্লির পথে। শপথ করানোর দাবিতে বিধানসভা সিঁড়িতে অবস্থান বসেন দুই জয়ী প্রার্থী। হাতে প্ল্যাকার্ড, 'শপথ করানোর জন্য রাজ্যপালের বিধানসভার আসার জন্য অপেক্ষা করছি'। রাজ্যের সংসদীয় রাজনীতিতে ইতিহাসে যা নজিরবিহীন। কোন পথে সমাধান? বরানগরের জয়ী প্রার্থী সায়ন্তিকা বলেন, 'সমাধানের কী আছে! সমাধান কিছু নেই।  মনে তো হচ্ছে দেড় বছর ধরে বসেই থাকবে। কোনও হেলদোল আমি দেখছি না। আমাদের কী ভুল হয়েছে, বলে দেওয়া হোক। আমার সংশোধন করে নেব'।

আরও পড়ুন:  App Cab: এসি চালানো নিয়ে বচসা, মহিলা যাত্রীর 'শ্লীলতাহানি' অ্যাপ ক্যাব চালকের!

 

সায়ন্তিকায় কথায়, 'আমরা তো সংবিধানের উর্ধ্বে কিছু চাইছি না। কিন্তু, আমাদের কাছ করতে দেওয়া হচ্ছে না। নিয়মের বাইরে গিয়ে করব না। যতক্ষণ শপথ নেব, কোনও কাজ করতে পারব না। বুঝতে পারছি না দোষটা কোথায় আমাদের। সিম্বল থেকে দাঁড়িয়েছিলাম সেটা দোষ নাকি জিতেছি সেটা দোষ। দাবি কিছুই নয়। আবেদন করছি, সময় যাতে নষ্ট না হয়। একমাস ইতিমধ্যেই নষ্ট করে ফেলেছি। দেড়বছর পাব পরিষেবা দেওয়ার জন্য মানুষকে। আমরা জানতে চেয়েছি, আমাদের শপথ বাক্যটা কে পাঠ করাবে সেটা কেন বলছে না, বুঝতে পারছি না'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.