অ্যাকনলেজমেন্ট তুলে এবারও পরীক্ষা দিতে পারবেন ২০১২-এর TET পরীক্ষার্থীরা

দুহাজার বারোর টেট পরীক্ষার্থীদের জন্য সুখবর। যাঁদের অ্যাডমিট ছিল এবং এ বছর যাঁরা অ্যাকনলেজমেন্ট তুলতে পারেননি, তাঁদের পরীক্ষায় বসার সুযোগ দিতে চায় শিক্ষা দফতর। ঘোষণা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের।

Updated By: Sep 1, 2015, 07:35 PM IST
অ্যাকনলেজমেন্ট তুলে এবারও পরীক্ষা দিতে পারবেন ২০১২-এর TET পরীক্ষার্থীরা

ব্যুরো: দুহাজার বারোর টেট পরীক্ষার্থীদের জন্য সুখবর। যাঁদের অ্যাডমিট ছিল এবং এ বছর যাঁরা অ্যাকনলেজমেন্ট তুলতে পারেননি, তাঁদের পরীক্ষায় বসার সুযোগ দিতে চায় শিক্ষা দফতর। ঘোষণা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের।

দুহাজার প্রাথমিকে শিক্ষক নিয়োগের টেট পরীক্ষায় যাঁরা বসেছিলেন, তাঁদের এবারও পরীক্ষায় বসানোর উদ্যোগ নিয়েছিল শিক্ষা দফতর। শিক্ষা দফতর ঘোষণা করে, ২০১২-র পরীক্ষার্থীরা এবার পরীক্ষায় বসতে চাইলে নিখরচায় তা পারবেন। শুধু অ্যাডমিট দেখিয়ে তাঁদের ডাউনলোড করতে হবে অ্যাকনলেজমেন্ট।

পরবর্তী সময়ে অনেক পরীক্ষার্থীই শিক্ষা দফতরে অভিযোগ জানান, তাঁরা অ্যাকনলেজমেন্ট ডাউনলোড করতে পারেননি। তাঁদের কথা ভেবেই এবার শিক্ষামন্ত্রীর ঘোষণা, ২০১২-র পরীক্ষার্থীরা অ্যাডমিট নিয়ে  অ্যাকনলেজমেন্ট তুলতে পারবেন। অ্যাকনলেজমেন্ট তোলা যাবে জেলা প্রাথমিক শিক্ষক সংসদের অফিস থেকে ৩১ অগস্ট থেকে ৭ দিন এই অ্যাকনলেজমেন্ট তোলা যাবে।

প্রশ্নপত্র লোপাট হওয়ায় এ বছর টেট পরীক্ষা পিছিয়েছে। ৩০ অগস্টের পরীক্ষা পিছিয়ে গিয়েছে ১১ অক্টোবর। এই সুযোগে দুহাজার বারো সালের টেট পরীক্ষার্থী, যাঁরা অ্যকনলেজমেন্ট তুলতে পারেননি, তাঁদেরও পরীক্ষায় বসার সুযোগ করে দিল শিক্ষা দফতর।

 

.