চাকরির দাবিতে মহাকরণে বিক্ষোভ মৃত পুলিস পরিবারের

রাজ্য সরকার অনুমোদন মিলছে না। ফলে চাকরি পাচ্ছেন না কর্তব্যরত অবস্থায় মৃত্যু হওয়া পুলিস কর্মীদের পরিবার। এই সমস্যার কথা জানিয়েই বুধবার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে যান ওই সব পুলিস কর্মীদের পরিবারের সদস্যরা।

Updated By: Oct 4, 2012, 10:48 AM IST

রাজ্য সরকার অনুমোদন মিলছে না। ফলে চাকরি পাচ্ছেন না কর্তব্যরত অবস্থায় মৃত্যু হওয়া পুলিস কর্মীদের পরিবার। এই সমস্যার কথা জানিয়েই বুধবার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে যান ওই সব পুলিস কর্মীদের পরিবারের সদস্যরা। মুখ্যমন্ত্রী তাদের সঙ্গে দেখা না করায় মহাকরণ চত্বরেই ক্ষোভে ফেটে পড়েন তাঁরা।  চাকরির দাবিতে মহাকরণের সেন্ট্রাল গেটে বিক্ষোভ দেখান। শেষ পর্যন্ত্য মানবাধিকার কমিশনের দ্বারস্থ হন বিক্ষুব্ধ পুলিস কর্মীদে্র পরিবার।
মৃত পুলিস কর্মীদের পরিবারের অভিযোগ, গত ৭-৮ বছর ধরে চাকরির আশায় প্রশাসনের দরজায় দরজায় ঘুরে বেড়াচ্ছেন তারা। পুলিসের গ্রুপ বি পদে চাকরির জন্য এর আগে লালবাজারে ডেকে পাঠানো হয়েছিল। কিন্তু উচ্চতা কম হওয়ার কারণে অধিকাংশকেই ফিরিয়ে দেওয়া হয়। পুলিসের তরফে এঁদের চাকরির বিষয়টি বিবেচনার জন্য শ্রম দফতরের কাছে তালিকাও পাঠানো হয়। কিন্তু সেই পর্যন্তই। চাকরি মেলেনি কারুরই। সমস্যা সমাধানের আশায় মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে এসেছিলেন পুলিস কর্মীর পরিবারের সদস্যরা। মুখ্যমন্ত্রী দেখা না করায় ক্ষোভে ফেটে পড়েন তাঁরা।
 
চাকরির দাবিতে রাইটার্সের সেন্ট্রাল গেটে বিক্ষোভও দেখান কলকাতা পুলিশের মৃত কর্মীদের পরিবারের সদস্যরা। পরে পুলিশ  বিক্ষোভকারী হঠিয়ে দেয়।

.