ঐতিহাসিক মুহর্তের সাক্ষী হতে মাদার হাউসে জনতার ভিড়

সেন্ট হলেন এই শহরের মা, মাদার টেরেসা। আর সেই ঐতিহাসিক মুহর্তের সাক্ষী হতে মাদার হাউসে জনতার ভিড়। এলেন দেশ বিদেশের মাদার অনুরাগীরা। আবেগে-উচ্ছাসে এক হয়ে গেল কলকাতা আর ভ্যাটিক্যান।

Updated By: Sep 4, 2016, 08:39 PM IST
ঐতিহাসিক মুহর্তের সাক্ষী হতে মাদার হাউসে জনতার ভিড়

ওয়েব ডেস্ক: সেন্ট হলেন এই শহরের মা, মাদার টেরেসা। আর সেই ঐতিহাসিক মুহর্তের সাক্ষী হতে মাদার হাউসে জনতার ভিড়। এলেন দেশ বিদেশের মাদার অনুরাগীরা। আবেগে-উচ্ছাসে এক হয়ে গেল কলকাতা আর ভ্যাটিক্যান।

লোরেটো কনভেন্টের সুরক্ষিত চার দেওয়াল ছেড়ে এশহরের আর্ত মানুষের সেবা জীবন নিয়োজিত করেছিলেন মাদার টেরেসা। দীনের জীবনে আলোক বর্তিকা   নীল পাড়া সাদা শাড়ির মাদার। কলকাতার সেই মাদারকেই রবিবার সেন্ট ঘোষণা করল ভ্যাটিকান সিটি। ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে সকাল থেকেই ভিড় মাদার হাউসে।

মাদারের সঙ্গে দীর্ঘ তিন দশক কাজ করেছেন সুনীতা কুমার। মাদারকে নিয়ে বইও লিখেছেন। সকাল সকালই মাদার হাউসে হাজির প্রাক্তন টেনিস তারকা নরেশ কুমার ও তাঁর স্ত্রী সুনীতা। সুইডেনের ইয়াজ। বহু বছর আগে মিশনারিজ অফ চ্যারিটি থেকে কন্যা সন্তান দত্তক নিয়েছিলেন। সেই মেয়ে এখন তিন সন্তানের মা... রবিবার সকলে সেই ইয়াজ হাজির মাদার হাউসে

নিজের কাজ নিয়ে মাদার হাউসে পৌছে গিয়েছিলেন ব্যাটরার এই হস্ত শিল্পী।  ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে এলেন তিনিও। কলকাতা কর্পোরেশনের উদ্যোগে মাদার হাউসের সামনে বিশেষ মঞ্চ করা হয়। সকাল থেকেই প্রার্থনায় সামিল দেশ বিদেশের মানুষ। মাদার হাউস থেকেই জায়েন্ট স্ক্রিনে ভ্যাটিক্যানের দিকে নজর রাখলেন সকলে।

সুদূর ম্যাসিডোনিয়ার মেয়ে। মানব সেবায় তিনি হয়ে ওঠেন এ শহরেরই একজন। রবিবার মাদারের সন্ত হবার দিনে মিলে মিশে এক হয়ে গেল তাঁর নিজের শহর  কলকাতা আর ভ্যাটিকান।

.