মাদারের সেন্টহুড ঘোষণায় ভ্যাটিক্যানে হোলি বুকে জুড়ে গেল কলকাতার নাম

সেন্ট টেরেজা অফ কলকাতা। মাদার টেরেসার পরিচয় এখন এটাই। মাদারের সঙ্গে জুড়ে গেল কলকাতার নাম। দেশ বিদেশের মাদার অনুরাগীদের তীর্থ স্থান হয়ে উঠল কলকাতা। পোপের ঘোষণার পরই মাদারের সেন্ট হুডের সঙ্গে জুড়ে গেল এ শহরের নাম।

Updated By: Sep 4, 2016, 08:26 PM IST
মাদারের সেন্টহুড ঘোষণায় ভ্যাটিক্যানে হোলি বুকে জুড়ে গেল কলকাতার নাম

ওয়েব ডেস্ক: সেন্ট টেরেজা অফ কলকাতা। মাদার টেরেসার পরিচয় এখন এটাই। মাদারের সঙ্গে জুড়ে গেল কলকাতার নাম। দেশ বিদেশের মাদার অনুরাগীদের তীর্থ স্থান হয়ে উঠল কলকাতা। পোপের ঘোষণার পরই মাদারের সেন্ট হুডের সঙ্গে জুড়ে গেল এ শহরের নাম।

মাদার টেরেসা। সেই তিরিশের দশকে এই শহরে পা রেখেছিলেন। তার পর নিজের করে নিয়েছিলেন এই শহরটাকে। তার বিরাট কর্মকাণ্ডের কেন্দ্রস্থল করে ছিলেন এই কলকাতাকেই। এই শহরেই চির নিদ্রায় শায়িত রয়েছেন তিনি। মাদারের কাছের মানুষ ছিলেন প্রিন্সেস ডায়না। নিজের কলকাতা সফরে তিনি ছুটে গিয়েছিলেন মিশনারিজ অফ চ্যারিটিতে। কলকাতায় এসে মাদার হাউসে ছুটে গিয়েছিলেন ফুটবলের রাজপুত্র দিয়াগো মারাদোনাও।

বিদেশি পর্যটকদের কাছে মাদার হাউস বরাবরই আর্কষণের । রবিবারও সেখানে উপস্থিত হয়েছিলেন দেশ বিদেশের মানুষ। সেন্ট টেরেসার কর্মস্থল কলকাতা। এখন দুনিয়ার মাদার অনুরাগীদের ডেস্টিনেশন। মাদারের সেন্টহুড ঘোষণায় ভ্যাটিক্যানে হোলি বুকে জুড়ে গেল কলকাতার নাম। এরপর দেশ বিদেশের পর্যটকদের কাছে মাদার হাউসের আকর্ষণ আরও বাড়াবে এমনটাই মনে করছেন অনেকে।

.