Panchayat Election 2023: ফের পঞ্চায়েত নিয়ে মামলা দায়ের, এবার আদালতে বিরোধী দলনেতা

বিরোধী দলনেতার তরফে জানা গিয়েছে কেন্দ্রীয় বাহিনীর পাশপাশি মননয়নের দিন বাড়ানোর আর্জি জানানো হবে কারণ যে সময়সীমা এখন দেওয়া হয়েছে তা একদমই কম। একই সঙ্গে অবজারভার নিয়োগের ক্ষেত্রেও কিন্তু তাঁর বক্তব্য রয়েছে। 

Updated By: Jun 9, 2023, 10:07 AM IST
Panchayat Election 2023: ফের পঞ্চায়েত নিয়ে মামলা দায়ের, এবার আদালতে বিরোধী দলনেতা

অর্নবাংশু নিয়োগী: কংগ্রেসের পাশাপাশি পঞ্চায়েত ভোট নিয়ে এবার আদালতে যাচ্ছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী মতায়েনের দাবির পাশাপাশি মনোনয়ন জমার দিন বাড়ানোর আর্জি জানাবেন তিনি। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হবেন বিরোধীরা।

বিরোধী দলনেতার তরফে জানা গিয়েছে কেন্দ্রীয় বাহিনীর পাশপাশি মননয়নের দিন বাড়ানোর আর্জি জানানো হবে কারণ যে সময়সীমা এখন দেওয়া হয়েছে তা একদমই কম।

আরও পড়ুন: Panchayat Election 2023: পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণা হতেই মামলা কলকাতা হাইকোর্টে, আদালতের দ্বারস্থ অধীর

একই সঙ্গে অবজারভার নিয়োগের ক্ষেত্রেও কিন্তু তাঁর বক্তব্য রয়েছে। তিনটি পয়েন্টকে মাথায় রেখে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী মামলা করছেন। ফলত মোট তিনটি মামলা দায়ের হতে চলেছে বলে মনে করা হচ্ছে এবং আগামী সোমবার এই সব মামলার শুনানি হতে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: Panchayat Election: জুলাইয়ে পঞ্চায়েত ভোট! রাজ্যে লাগু আদর্শ আচরণ বিধি, নবজোয়ার' কি চলবে?

পাশাপাশি আসন্ন পঞ্চায়েত নির্বাচন নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হতে চলেছেন কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী। পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার আবেদন জানাবেন তিনি। পাশাপাশি মনোনয়নপত্র যাতে অনলাইনে পেশ করা যায়, সেই বন্দোবস্ত করুক রাজ্য নির্বাচন কমিশন এই আর্জিও জানানো হবে মামলায়।

একই সঙ্গে BDO বা SDO র কাছে মনোনয়নপত্র পেশ করতে সমস্যা হলে সেটা যেন রাজ্য নির্বাচন কমিশন বা জেলা বিচারকের কাছে পেশ করার সুযোগ মেলে সেটাও আর্জি দেওয়া হবে মামলায়।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.